ব্রেকিং:
করোনায় সারাদেশে আরও ৯ জনের প্রাণহানি, শনাক্ত ২৭৫ খোলা বাজারে ডলারের মূল্য ৯০ টাকা ছাড়ালো স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ১০
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে তৃতীয় শ্রেণির ছাত্রী করোনায় আক্রান্ত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় তৃতীয় শ্রেণির এক ছাত্রী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। সে উপজেলার ৪ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। এ ঘটনার পর ওই স্কুলের তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে রেখেছে উপজেলা শিক্ষা অফিস।

তৃতীয় শ্রেণির ওই ছাত্রীর করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক সোহেলী পারভীন পান্না বলেন, ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খোলার প্রথমদিন ওই ছাত্রী বিদ্যালয়ে এসেছিল। ওইদিন তার মধ্যে করোনার কোনো উপসর্গ দেখা যায়নি। পরে সে জ্বরে আক্রান্ত হয়। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) তার নমুনা পরীক্ষা করা হয়। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রিপোর্ট পজিটিভ আসে।

তিনি আরও বলেন, ওই ছাত্রীর মা-ও করোনায় আক্রান্ত। আমার ধারণা, সে পরিবার থেকেই করোনায় আক্রান্ত হয়েছে।

‘আমাদের বিদ্যালয়ের আরও তিন শিক্ষার্থী জ্বরে আক্রান্ত। তারা বাড়িতে বসে চিকিৎসা নিচ্ছে। তবে চার শিক্ষার্থীই বর্তমানে সুস্থ রয়েছে’—যোগ করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক সোহেলী পারভীন পান্না।

উপজেলা শিক্ষা কর্মকর্তা অরুন কুমার ঢালী বলেন, এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর আমরা ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দিয়েছি। সার্বক্ষণিকভাবে ওই ছাত্রীর খোঁজখবর নেওয়া হচ্ছে। সে এখন ভালো আছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুশান্ত বৈদ্য বলেন, আক্রান্ত ওই শিক্ষার্থী বর্তমানে সুস্থ রয়েছে। আমরা তাকে করোনার চিকিৎসা দিয়েছি। বর্তমানে সে হোম আইসোলেশনে রয়েছে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌস ওয়াহিদ বলেন, উপজেলার প্রতিটি বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু হয়েছে। প্রতিদিন বিদ্যালয়গুলো মনিটরিং করা হচ্ছে। প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা হচ্ছে। কোনো শিক্ষার্থীর মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে তার নমুনা পরীক্ষা করা হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ