• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

পারিবারিক সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২৩  

আগামীকাল মঙ্গলবার (১০ অক্টোবর) পারিবারিক সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

টুঙ্গিপাড়া পৌঁছে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে শ্রদ্ধা জানাবেন।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স পরিষ্কার পরিচ্ছন্নতা ও শোভাবর্ধণ কাজ করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমন নির্বিঘ্ন করতে টুঙ্গিপাড়াসহ জেলায় নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।  

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর রেল সংযোগ উদ্বোধন করে ট্রেনে চড়ে ফরিদপুরের ভাঙ্গা আসবেন। সেখানে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দিবেন।  

জনসভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসবেন। টুঙ্গিপাড়া পৌঁছে প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে প্রধানমন্ত্রী তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও মোনাজাতে অংশ নেবেন।  

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাঙ্গার জনসভা শেষে সড়ক পথে টুঙ্গিপাড়া আসবেন। টুঙ্গিপাড়ায় রাত্রিযাপন করবেন এবং পরের দিন সকালে সড়ক পথে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। এ সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর ছোট বোন শেখ রেহানা ও পরিবারের সদস্যরা উপস্থিত থাকার কথা রয়েছে।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড় কোনো প্রকল্প উদ্বোধন করার পর পিতার কাছে দোয়া নিতে আসেন। এছাড়া এ সফরের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানোর মধ্যদিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শরু করবেন।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান জানান, পারিবারিক সফরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া আসছেন। জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন এবং টুঙ্গিপাড়া রাত্রিযাপন করে পরের দিন সকালে ঢাকার উদ্দেশে সড়ক পথে রওনা হবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সাথে তাঁর ছোট বোন শেখ রেহানা ছাড়াও পরিবারের সদস্যরা থাকবেন বলেও তিনি জানান। তাঁর আগমনে গোপালগঞ্জের নেতাকর্মীরা উজ্জ্বিবিত। তারা প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত।  

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে পরিষ্কার পরিচ্ছন্নতা ও শোভাবর্ধণের কাজ করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলায় নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর‌্যন্ত তোরণ নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে পোস্টার ও প্লাকার্ড লাগানো হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ জেলার নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে আনন্দ-উদ্দীপনা।  

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ