• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

লিডসের জালে ম্যানইউর গোল উৎসব

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০  

নিজেদের মাঠে লিডস ইউনাইটেডকে পেয়ে গোল উৎসবে মেতে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার (২০ ডিসেম্বর) রাতে ওল্ড ট্র্যাফোর্ডে গুনেগুনে লিডসের জালে ৬ বার বল জড়িয়েছে তারা।

জোড়া গোল করেন স্কট ম্যাকটমিনে ও ব্রুনো ফের্নান্দেস। একবার করে জালের দেখা পান ভিক্তর লিনদেলোভ ও ড্যানিয়েল জেমস। ১৬ বছর পর প্রিমিয়ার লিগে ফেরা লিডসের দুই গোলদাতা লিয়াম কুপার, স্টুয়ার্ট ডালাস।

ম্যানইউর শুরুটা হয় স্বপ্নের মতো। গোলের দেখা মেলে ৬৭ সেকেন্ডেই। ফের্নান্দেসের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ম্যাকটমিনে, গোলরক্ষক নড়ার সুযোগ পাননি। পরের মিনিটে অঁতনি মার্সিয়ালের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন স্কটল্যান্ডের এই মিডফিল্ডার।

প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে কোনো ম্যাচের প্রথম তিন মিনিটের মধ্যে দুই গোল করলেন ম্যাকটমিনে। লিগে তার আগের ৬৮ ম্যাচে গোল ছিলো কেবল ৬টি।

১৯তম মিনিটে লিডসের প্যাট্রিক ব্যামফোর্ড বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। পরের মিনিটেই স্কোরলাইন ৩-০ করেন ফের্নান্দেস। ডি-বক্সে মার্সিয়ালের শট ব্লকড হওয়ার পর ডান পায়ের শটে বল জালে পাঠান এই পতুগিজ মিডফিল্ডার।

৩৭তম মিনিটে ব্যবধান আরও বাড়ান লিনদেলোভ। কর্নারে মার্সিয়ালের হেড পাসে কাছ থেকে সহজেই গোলটি করেন এই সুইডিশ ডিফেন্ডার।

প্রিমিয়ার লিগে নিজেদের ৪৮২ ম্যাচে এসে এই প্রথম প্রথমার্ধে চার গোল হজম করলো লিডস। বিরতির আগে লিগে নিজের প্রথম গোল করে ব্যবধান কমান কুপার। কর্নারে হেডে জাল খুঁজে নেন স্কটল্যান্ডের এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে স্বাগতিকরা। ৪৭তম মিনিটে মার্সিয়ালের শট বাইরে দিয়ে গেলে ব্যবধান বাড়েনি। তবে ৬৬তম মিনিটে গোল করে আবারো ম্যানইউকে এগিয়ে দেন ড্যানিয়েল জেমস।

৭০ মিনিটে পেনাল্টি পেয়ে যায় ম্যানইউ। স্পট কিক নিতে আসেন ব্রুনো ফার্নান্দেজ। গোলরক্ষককে ফাঁকি দিয়ে লিডসের জালে ঠিকই বল জড়িয়ে দেন তিনি। ৭৩ মিনিটে দ্বিতীয় গোল শোধ করেন লিডসের স্টুয়ার্ট ডালাস।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ