• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

মুজিববর্ষে আ’লীগের কর্মসূচিতে যা থাকছে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জাতীয়ভাবে উদযাপনের কর্মসূচির পাশাপাশি ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয়ভাবে বিস্তারিত কর্মসূচি নিয়েছে। দলটির এসব কর্মসূচির মধ্যে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ অন্যতম। 

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে দলটি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল হবে। এছাড়া দেশের সব ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে এবং এতিম ও দুস্থদের মধ্যে খাবার ও ত্রাণ বিতরণ করা হবে।

দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে অসহায় দুস্থদের মধ্যে খাবার ও করোনা ভাইরাস প্রতিরোধের ব্যবহার্য সামগ্রী বিতরণ করবে আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা উপ কমিটি। দুপুর ১টায় বনানীর কড়াইল বস্তিতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এতিম ও দুস্থদের মধ্যে খাবার ও বস্ত্র বিতরণ করবে। সারা দেশে আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরুপ কর্মসূচি করবে। রাত আটটায় বঙ্গবন্ধু জন্মক্ষণ উপলক্ষে সারা দেশে একযুগে আতশবাজি প্রদর্শনী ও ফানুস ওড়ানো হবে। ঢাকার রবীন্দ্র সরোবর, হাতিরঝিল, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ, সোহরাওয়ার্দী উদ্যান, টিএসটি ও জাতীয় সংসদ ভবন এলাকায় আতশবাজি প্রদর্শনী হবে। এছাড়াও রাজধানীর প্রধান প্রধান সড়কে সাজসজ্জা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে রাত ৮টার পর একযোগে সব গণমাধ্যমে অনুষ্ঠান প্রচারিত হবে। এ অনুষ্ঠান ঘরে বসে দেখার অনুরোধ জানানো হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ