• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

সেই সতীর্থের কাছে ক্ষমা চাইলেন মুশফিক

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২০  

ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচের সময় সতীর্থ নাসুম আহমেদের সঙ্গে ঘটে যাওয়া অনাকাংখিত ঘটনার জন্য তার কাছেই ক্ষমা চেয়েছেন বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহীম। নিজের ভেরিফায়েড পেজ থেকে দেয়া এক ফেসবুক বার্তায় এ তথ্য নিজেই জানিয়েছেন মুশফিক।

আজ সকালে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে সেই সতীর্থ নাসুম আহমেদের সঙ্গে হাসি মুখে তোলা একটি ছবি পোস্ট করেন মুশফিক। সেখানেই ক্ষমা চাওয়ার বিষয়টি জানিয়ে দেন তিনি।

সেই বার্তায় মুশফিকুর রহীম লেখেন, ‘সবাইকে আসসালামু আলাইকুম। প্রথমেই গতকাল ম্যাচ চলাকালীন যে অনাকাংখিত ঘটনা ঘটেছে সে ব্যপারে আনুষ্ঠানিকভাবে আমি ক্ষমা চাচ্ছি আমার সকল ভক্ত এবং সমর্থকদের কাছে। আমি ম্যাচের পর এরই মধ্যে আমার টিমমেট নাসুম আহমেদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছি। দ্বিতীয়ত, আমি সব সময়ই আল্লাহর কাছ থেকে ক্ষমা চাই। আমি সব সময়ই মনে রাখার চেষ্টা করি যে, সব কিছুর ওপর আমিও একজন মানুষ। আমি এমন কোনো আচরণ যেন প্রকাশ না করি যেটা কারো কাছে গ্রহণযোগ্য নয়। ইনশাআল্লাহ, আমি প্রতিশ্রুতি দিচ্ছি, ভবিষ্যতে আমার দ্বারা মাঠের ভেতর এবং বাইরে এ ধরনের কোনো ঘটনা আর ঘটবে না। জাজাকাল্লাহু খাইর।’

প্রসঙ্গতঃ ঢাকা-বেক্সিমকো ম্যাচে সেট ব্যাটসম্যান আফিফ হোসেন আউট হওয়ার পর উদযাপন না করে ক্যাচ গ্লাভসবন্দী করা মুশফিক রীতিমত তেড়ে যান ফাইন লেগে দাঁড়ানো নাসুম আহমেদের দিকে। রাগী চোখে নাসুমের মুখে ঘুষি মারার ভঙ্গিমা করেন তিনি।

বল যখন হাওয়ায় ভাসছিল, তখন পেছনের দিকে যাচ্ছিলেন মুশফিক আর নাসুমও ধীর পায়ে সামনে এগুচ্ছিলেন। তবে মুশফিক বলের কাছাকাছি চলে যাওয়ায় থেমে যান নাসুম। ক্যাচটি লুফে নেয়ার পর নাসুমের সঙ্গে মৃদু ধাক্কার মতো লাগে মুশফিকের।

তাতেই রেগে আগুন হয়ে যান ঢাকা অধিনায়ক। হাতে থাকা বলটি নাসুমের দিকে ছুড়ে মারার ভঙ্গি করেন তিনি, মনে হচ্ছিল বলসহই মুখে ঘুষি মেরে দেবেন। সঙ্গে সঙ্গে অধিনায়কের কাছে ক্ষমা চান নাসুম, পর মুহূর্তেই আবার তার পিঠ চাপড়ে দেন মুশফিক।

এই ম্যাচে নাসুমের ওপর মুশফিকের রেগে যাওয়ার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে ইনিংসের ১৩তম ওভারের তৃতীয় বলেও ঘটে একই ঘটনা। আগের বলেই আফিফের কাছে ছক্কা হজম করেন নাসুম। পরের বলটি অনসাইডে ঠেলেই এক রান নেন আফিফ, চেষ্টা করেন দ্বিতীয় রানের জন্য, যদিও তা নিতে পারেননি।

ওদিকে বলের দিকে দুই পাশ থেকে দৌড় দেন নাসুম ও মুশফিক, তবে বল আগে পেয়ে যান মুশফিক। তিনি থ্রো করতে উদ্যত হলে দেখেন নাসুম ঠিক তার সামনেই দাঁড়িয়ে। তখন থ্রো না করে আবারও রক্তিম চোখে নাসুমের দিকে বল ছুড়ে মারার ভঙ্গি করেন ঢাকার অধিনায়ক। সেবারও অধিনায়কের কাছে ক্ষমা চেয়ে নেন নাসুম

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ