• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গৃহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ ভিত্তিহীন: ড. শাহজাহান

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক উপাচার্য (রুটিন দায়িত্ব) ও বর্তমানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহানের বিরুদ্ধে ওঠা গৃহকর্মীকে যৌন হয়রানি অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্যার আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কথা বলেন তিনি। এসময় তার সহধর্মিণী ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মোছা. হালিমা খাতুন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, সাবেক উপাচার্যের (অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন) কিছু সুবিধাবাদী চক্র আমার দায়িত্ব পালনের সময় অবৈধ সুযোগ-সুবিধা থেকে বিগত হয়েছে এবং এখনও হচ্ছে। তারা আমার কর্মের প্রতি ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন সময়ে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করে আমার মান-সম্মান ক্ষুণ্ণ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এরই ধারাবাহিকতায় আমার বিরুদ্ধে এক গৃহকর্মীকে যৌন হয়রানির মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করা হয় এবং বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়।

এসময় তিনি আরও বলেন, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত এবং আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এমন অভিযোগ করা হয়েছে। আমি তীব্রভাবে এই ভিত্তিহীন অভিযোগের নিন্দা জ্ঞাপন করছি এবং সকল পক্ষকে যথাযথ যাচাইবাছাই করে খবর প্রকাশের অনুরোধ করছি। এসময় তার সহধর্মিণী ড. মোছা. হালিমা খাতুনও যৌন হয়রানির অভিযোগটি মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৫ সেপ্টেম্বর অধ্যাপক ড. মো. শাহজাহানের বিরুদ্ধে গৃহকর্মীকে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। তবে ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ঘটেনি এবং অভিযোগকারী এ বিশ্ববিদ্যালয়ের কেউ নয় বলে ঐ গৃহকর্মীর অভিযোগ গ্রহণ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ