• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে লাইন দিয়ে ন্যায্যমূল্যে পন্য কিনছেন ক্রেতারা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪  

সরকার নির্ধারিত দামে পন্য বিক্রির জন্য গোপালগঞ্জে বসানো হয়েছে “কালেক্টর বাজার।” আর এই বাজারে ন্যায্যমূল্যে পন্য কেনার জন্য রীতিমত প্রচন্ড ভীড় দেখা যাচ্ছে।লাইন দিয়ে কম দামে পন্য কিনে সাধারন ক্রেতারা খুশি।বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মিরা একত্রিত হয়ে জেলা প্রশাসনের সহায়তায় এই কালেক্টর বাজারে পন্য বিক্রি করছেন। ইতোমধ্যে বাজারে এর প্রভাব পড়তে শুরু করেছে।জেলা প্রশাসন বলছে সরকার নির্ধারিত মূল্যে দেয়া এ্ “কালেক্টর বাজার” সারা জেলায় ছড়িয়ে দেয়া হবে।

গোপালগঞ্জ মাংস বাজারে গরুর মাংস ৭৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও জেলা প্রশাসনের উদ্যোগে করা “কালেক্টর বাজারে” গরুর মাংস বিক্রি হচ্ছে ৬৬০টাকা কেজি দরে। তরমুজ বিক্রি হচ্ছে পিচ হিসাবে। যদি কেজি হিসাবে ধরা হয়, তাহলে সেই তরমুজের দাম পড়বে কেজি সর্বোচ্চ ৩০ টাকা। আর সাধারন ব্যবসায়ীরা জেলা শহর ছাড়াও উপজেলার বাজার গুলোতে বিক্রি করছেন ৬০ টাকা কেজি দরে।আর তাইতো “কালেক্টর বাজারে” ক্রেতা-সাধারনসের ভীড় সারাদিন লেগেই আছে।

স্বেচ্ছা সেবক আরমান খান জং ও তানভির হাসান সৈকত জানান,গরুর মাংস সহ অন্যান্য দ্রব্য সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করায় ইতোমধ্যে বাজারে এর প্রভাব পড়তে শুরু করেছে। ব্যবসায়ীরাও দাম কমিয়ে দিয়েছেন।বিভিন্ন সামাজিক সংগঠন থেকে আসা স্বেচ্ছাসেবকরা এসব পন্য বিক্রি করছেন।তারা বলেন কমদামে পন্য দিতে পেরে তারা যেমন খুশি, তেমনি ক্রেতারাও খুশি।

ক্রেতা হিরু শেখ, আকবর হোসেন জানান, স্থানীয় বাজারের তুলনায় আমরা কম দামে এই “কালেক্টর বাজার” থেকে মাংস, তরমুজ সহ অন্যান্য পন্য কিনতে পারছি।এই বাজার যেন দীর্ঘদিন তাদের সেবা দেয় সেই প্রত্যাশা ক্রেতা সাধারনের।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোহসিন উদ্দীন ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম প্রত্যাশা করেন, সরকারী ন্যায্যমূল্যে পন্য বিক্রির জন্য আমরা আপাততঃ গোপালগঞ্জ মডেল হিসাবে “কালেক্টর বাজার” নাম দিয়ে একটি বিক্রয় কেন্দ্র শুরু করেছি।আমরা আশা করবো অতি মোনাফা খোর ব্যবসায়ীরা কম লাভ করে জনসাধারনকে একটু স্বস্তি দেবেন।

সারা জেলার বিভিন্ন স্থানে এমন “কালেক্টর বাজার” তৈরী করে পন্য বিক্রি করা হবে এমন প্রত্যাশা সাধারন ক্রেতাদের।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ