• মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২১ জমাদিউস সানি ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

বাবুর কণ্ঠে শামীমের ‘দুঃখের ফেরিওয়ালা’ (ভিডিও)

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২১  

জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু অভিনয়ের পাশাপাশি গানও করেন নিয়মিত। তার দরদমাখা কণ্ঠের জাদু জায়গা কেড়ে নিয়েছে শ্রোতাদের মনে। অভিনয় তার পেশা হলেও তিনি গান করেন ভালোবাসার টানে। এবার ‘দুঃখের ফেরিওয়ালা’ শিরোনামে নতুন একটি গানে কণ্ঠ দিলেন এই অভিনেতা।

ক্রীড়া সাংবাদিক শামীম হোসেনের কথা ও সুরে প্রথম গানটির সংগীতায়োজন করেছেন সময়ের মেধাবী গায়ক-সুরকার অয়ন চাকলাদার। ইতোমধ্যে গানটির প্রোমো প্রকাশিত হয়েছে। মিলন খানের প্রযোজনায় গানটি শিগগিরই ‘হাই স্পিড প্রোডাকশন’ ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে।

নতুন গান নিয়ে ফজলুর রহমান বাবু বলেন, আমার প্রথম পরিচয় আমি একজন অভিনেতা। ভালোবাসা থেকেই গান করা। শামীম হোসেনের কথা ও সুরে ‘দুঃখের ফেরিওয়ালা’ শিরোনামে নতুন একটি গান করলাম। গানের কথাগুলো বেশ চমৎকার। সুরেও অন্যরকম দরদ আছে। আশা করি, সবার ভালো লাগবে। সবাই বাংলা গান ও নাটকের সঙ্গেই থাকবেন।

অয়ন চাকলাদার তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, নতুন গান মানেই নতুন চ্যালেঞ্জ। ফজলুর রহমান বাবু ভাইয়ের মতো একজন স্বপ্নের মানুষের সঙ্গে কাজ করা সৌভাগ্যের ব্যাপার। আমি আমার কাজটি সঠিকভাবে করার চেষ্টা করেছি। খুব ভালো একটি কাজ হয়েছে। আশা রাখছি, সবার পছন্দ হবে গানটি।

নিজের প্রথম গান সম্পর্কে শামীম হোসেন বলেন, আমি খুব ভাগ্যবান যে, আমার শুরুটা স্বপ্নের মতোই হলো। কিংবদন্তিতুল্য অভিনেতা ফজলুর রহমান বাবু ভাই আমার গান কণ্ঠে ধারণ করেছেন, এর চেয়ে আনন্দের আর কী হতে পারে। পছন্দের দুজন মানুষ বাবু ভাই ও অয়ন চাকলাদারের যৌথ প্রচেষ্টায় ভালো একটি গান পেতে যাচ্ছেন শ্রোতারা। আমার দৃঢ়বিশ্বাস, কেউ নিরাশ হবেন না। সবাই আমার জন্য দোয়া করবেন। আগামীতে আরও ভালো ভালো গান আপনাদের উপহার দিতে চাই।

সাংবাদিকতার পাশাপাশি শামীম হোসেন নাটক-শর্টফিল্ম রচনা ও পরিচালনা করেন নিয়মিত। তার লেখা প্রথম শর্টফিল্ম ‘যদি থাকে নসিবে’ মুক্তি পায় ২০১৯ সালে। এরপর তিনটি নাটক ও ২০টির বেশি শর্টফিল্ম রচনা ও পরিচালনা করেছেন তিনি। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে— যদি থাকে নসিবে, নবাব আলম, প্রেম সম্রাট, কাঠগড়ায় মায়ের সম্মান ও জাদুর বাক্স। এছাড়া তিনি বেশ কয়েকটি শর্টফিল্মসহ তাফালিং জামাই ও ভিলেজ মেম নাটকেও অভিনয় করেছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ