• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ছোট চুলের স্টাইল নিয়ে চিন্তা?

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৯  

‘কুচবরণ কন্যা তার মেঘবরণ চুল’ কিংবা ‘চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা’ – এই উপমায় প্রেয়সীর স্তূতি করার দিন শেষ। সেই মেঘবরণ কেশও নেই, বিদিশার নিশা জাগরণকারী চুলই বা কোথায়? তরুণীদের চুলের দৈর্ঘ্য এখন ছোট হয়েছে। কটিদেশ থেকে ছোট হতে হতে কাঁধ ছাপিয়ে উঠে গিয়েছে ঘাড়ের কাছে। কিন্তু তাতে কী? ওইটুকু চুলও দারুণ কেতাদুরস্ত আজকের দিনে। কীভাবে ফ্যাশনেবল হয়ে উঠবেন, দেখে নিন তার কয়েকটা উপায়।

হেয়ার স্টাইলিস্টদের একাংশের মতে, কাঁধ পর্যন্ত চুল দিয়ে অনায়াসে যে কোনও সাজে সেজে উঠতে পারেন আপনি। বিনুনি বাঁধুন বা পনিটেল – সৌন্দর্য খুলবেই খুলবে। যাদের
একেবারে স্ট্রেট চুল, তাদের ভাবনার কোনও কারণই নেই। যে কোনও হেয়ার স্টাইল দিব্যি মানিয়ে যায় তাদের। আর কোঁকড়া চুলের মালকিনরা ফ্রেঞ্চ বিনুনির সঙ্গে খোঁপার কম্বিনেশনের কথা ভাবতেই পারেন।

চুল স্ট্রেট অথচ ততটা ঘন নয় যাদের, তারা চুল খানিকটা পাফ করে সামনের দিকে এনে ক্লিপ দিয়ে আটকে নিন। তারপর পিছনের অংশ যেভাবে ইচ্ছা বাঁধুন কিংবা ছেড়েও রাখতে পারেন। আরেকটি হেয়ার স্টাইলে এই মুহূর্তে ফ্যাশনে বেশ ইন। যাদের চুল বেশ ঘন, তাদের জন্য এই ফ্যাশন সহজ। চুলের সামনের কিছুটা অংশ নিয়ে একটি খোঁপা করুন। আর বাকিটা ছেড়ে রাখুন।

লম্বা বিনুনি হচ্ছে না, এই আক্ষেপ যদি হয়, তাহলেও মুশকিল আসানের উপায় আছে বইকী। ডান দিক বা বাঁ দিকে অসমানভাবে চুলটা ভাগ করে নিন। যেদিকে বেশি চুল রাখলেন, সেদিকের চুলগুলোকে আবার ৩ বা ৪টে ভাগ করে প্রতিটি ভাগে ছোট ছোট করে বিনুনি বেঁধে নিন। শেষপ্রান্তগুলো চুলের বাকি অংশের সঙ্গে মিশিয়ে ক্লিপ দিয়ে আটকে নিলে একেবারে ব্যতিক্রমী একটি স্টাইল হবে। এই হেয়ার স্টাইল ফ্যাশনেবল শাড়ির সঙ্গে বেশি মানানসই।
আবার ঠিক এর উলটোটাও করতে পারেন। অর্থাৎ যেদিকটা কম চুল রাখলেন, সেদিকের চুলের গোছা টেনে নিয়ে কানের পাশে ক্লিপ আটকে দিলেন। বাকি চুলটা খোলা। এটি যে কোনও ভারতীয় পোশাকের সঙ্গে মানাবে ভাল।

ছোট চুলে হাইলাইটস বেশ আকর্ষণীয় হয় ওঠে, ঠিকমতো করলে। কিংবা পছন্দমতো সমস্ত চুলটাও যদি রাঙিয়ে নেন, তাহলেও আপনি হয়ে উঠবে অনন্য। সুতরাং, ঘাড় বা কাঁধ পর্যন্ত চু নিয়ে আর কোনও মনখারাপ নয়। উপরের টিপস মেনে সাজুন, ছোট চুলেও খেলবে দারুণ সৌন্দর্য।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ