ব্রেকিং:
ইভ্যালির সিইও রাসেল স্ত্রীসহ গ্রেপ্তার গোপালগঞ্জের মুকসুদপুরে প্রাইভেটকারের ধাক্কায় কৃষক নিহত নড়াইলে সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত ২ বান্দরবানে মা-মেয়ের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ছেলে
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
ছাঁটাই করা ব্যাংক কর্মীদের চাকরিতে বহালের নির্দেশ ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে ৫১ জনের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের ৪ দিন পর হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ চলাচল শুরু করোনায় বিশ্বে একদিনে ১০ সহস্রাধিক মানুষের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের

সীমান্ত এলাকায় অবকাঠামোগত উন্নয়নে দুই দেশ একসঙ্গে কাজ করে যাবে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ জুলাই ২০২১  

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান শ্রী আদিত্য মিশ্রর সাথে সাক্ষাৎ করেছেন। আজ সকালে সাক্ষাৎকালে তারা দুই দেশের পারষ্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

আলোচনাকালে শ্রী আদিত্য মিশ্র তার প্রতিষ্ঠানের কার্যক্রম ও বাংলাদেশ-ভারত স্থল সীমান্তের ভারতীয় অংশে অবস্থিত বন্দর এলাকায় স্থাপিত সমন্বিত চেকপোস্টগুলোর কর্মপদ্ধতি সম্বন্ধে হাইকমিশনারকে অবহিত করেন। এসব চেকপোস্টে ইমিগ্রেশন, কাস্টমস্‌ ও সীমান্তরক্ষী বাহিনীসহ সংশ্লিষ্ট সকল বিভাগ স্থল বন্দর কর্তৃপক্ষের তত্ত্বাবধানে একই ছাদের নিচে সমন্বিতভাবে কাজ করে থাকে। এতে যাত্রী চলাচল ও পণ্য পরিবহনের ক্ষেত্রে সুফল পাওয়া যায় বিধায় পর্যায়ক্রমে স্থল সীমান্তের সকল বন্দরগুলোকে ভারতের স্থল বন্দর কর্তৃপক্ষের অধীনে সমন্বিত চেকপোস্ট হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান। 

উল্লেখ্য, ভারতের স্থল বন্দর কর্তৃপক্ষ সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন সমন্বয়কারী প্রতিষ্ঠান।

হাইকমিশনার মোহাম্মদ ইমরান সাম্প্রতিক সময়ে সমন্বিত চেকপোস্টগুলো পরিদর্শনে তার অভিজ্ঞতা বিনিময় করে আশা প্রকাশ করেন যে সীমান্ত এলাকায় অবকাঠামোগত উন্নয়নে দুই দেশ একসঙ্গে কাজ করে যাবে। তিনি যাত্রীদের যাতায়াত ও পণ্য আমদানি-রপ্তানির সহজতর করার জন্য উভয় দেশের মধ্যে নিয়মিত যোগাযোগ রক্ষার ওপর গুরুত্বারোপ করেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ