ব্রেকিং:
রফিকুল ইসলামের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি
  • বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থানায় মামলা নিষ্পত্তির হার শতভাগ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩ জুলাই ২০২১  

সারাদেশের থানা গুলোতে মামলার জট থাকলেও জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের পুন্য জন্মভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থানায় মামলা নিষ্পত্তির হার শতভাগ। গত ১ বছরে এ সাফল্য অর্জন করেছে টুঙ্গিপাড়া থানা পুলিশ।

 

থানা সূত্রে জানা যায়, এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে ডিআইজি ঢাকা রেঞ্জ হাবিবুর রহমান ( বিপিএম বার পিপিএম বার) এর দিকনির্দেশনা এবং গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা (পিপিএম-সেবা)র সার্বিক তত্ত্বাবধানে ও অতিরিক্ত পুলিশ সুপার গোপালগঞ্জ সদর সার্কেল মোঃখায়রুল আলমের সহযোগিতায় টুঙ্গিপাড়া থানা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় টুঙ্গিপাড়া থানা পুলিশ থানায় রজুকৃত সকল মামলাসমূহ জুন/২০২১ মাসে নিষ্পত্তি করতে সক্ষম হয়। অপরাধ দমনে টুঙ্গিপাড়া থানা পুলিশ অগ্রণী ভূমিকা পালন করছে। কোথাও কোন প্রকার বড় ধরনের দাঙ্গা-হাঙ্গামা বা বড় ধরনের মারামারির ঘটনার সংবাদ নাই। কোথাও কোন ধরনের গোলযোগের সংবাদ পাওয়া মাত্রই পুলিশ সুপার গোপালগঞ্জের সরাসরি তত্ত্বাবধানে অফিসার ইনচার্জ এএফএম নাসিম চৌকস পুলিশ সদস্যদের নিয়ে ঝাঁপিয়ে পড়েন। তাদের ঐকান্তিক প্রচেষ্টায় সেই গোলযোগ আর বড় আকার ধারণ না করে স্তিমিত হয়ে যায়। এতে করে থানায় মামলা মোকদ্দমাও করতে হয়না কোনো পক্ষকেই।

 

গিমাডাঙ্গা গ্রামের দেলোয়ার হোসেন শেখ বলেন, থানায় মামলা করতে এ এক বছরে কোন প্রকার টাকা পয়সা খরচ করতে হয় না মর্মে প্রতিটি এলাকায়, মসজিদ, হাট বাজারসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে টুংগীপাড়া থানার অফিসার ইনচার্জ ঘোষণা দিয়ে যাচ্ছেন। আর সেইসাথে দৌরাত্ত্ব বন্ধ হয়ে গেছে তথাকথিত টাউট ও দালালদের।

 

পাটগাতী গ্রামের আকামুদ্দিন শিকদার বলেন, থানা এলাকায় তেমন কোন চুরি-ডাকাতির সংবাদ নাই বললেই চলে। স্থানীয় বাসিন্দারা এদিক থেকে শান্তিতেই আছেন । এলাকায় করোনা মহামারীর প্রকোপ চলাকালে জুয়া খেলার প্রবণতা থাকলেও লাগাতার পুলিশি অভিযানে তা লন্ডভন্ড হয়ে যায় পায়শঃই। মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীরা পূর্ব থেকেই যেইরূপ চাপের মুখে আছে, এখনও তারা এলাকা থেকে বিতাড়িত। থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তন্ময় মন্ডল বলেন, দীর্ঘদিনের পুরাতন মুলতবি গ্রেফতারী পরোয়ানার সংখ্যাও দিন দিন হ্রাস পেয়ে অনেকাংশে কমে গেছে।

 

টুঙ্গিপাড়া থানার বর্তমান অফিসার ইনচার্জ এ এফ এম নাসিম থানায় যোগদানের পর থেকে দীর্ঘ দিনের মুলতবি মামলাসহ রুজুকৃত সকল মামলা নিষ্পত্তি শেষে এখন টুংগিপাড়া থানার মামলার সংখ্যা শূন্যের কোঠায়।

 

টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ এ এফ এম নাসিম নবধারা কে বলেন, টুঙ্গিপাড়া থানার সকল অফিসার ফোর্সদের আমি ধন্যবাদ জানাই। ভবিষ্যতে টুঙ্গিপাড়াবাসি সকলের সহযোগিতায় এ ধারা অব্যাহত রাখতে আমরা সচেষ্ট থাকবো।

 

গোপালগঞ্জের পুলিশ বলেন, নিঃসন্দেহে এটা টুঙ্গিপাড়া থানার একটি প্রশংসনীয় কাজ। এটা আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার ফল। আমাদের মাননীয় ডি আই জি ঢাকা রেঞ্জ জনাব হাবিবুর রহমান পিপিএম বার বিপিএম বার মহোদয়ের উদ্যোগে এবং আমিসহ গোপালগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার গণের সার্বক্ষণিক মনিটরিংয়ে ও অফিসার ইনচার্জ এ এফ এম নাসিমের আন্তরিকতায় টুঙ্গিপাড়া  থানা পুলিশ কর্তৃক মামলা নিষ্পত্তি শুণ্যের কোঠায় নেমে এসেছে।  

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ