ব্রেকিং:
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দুর্ঘটনায় নিহত ২ চলন্ত ট্রেনের ছাদে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত ২
  • শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৯ ১৪২৮

  • || ১৬ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে ঘরে ঘরে ফ্রি অক্সিজেন সেবা পৌঁছে দিচ্ছে বন্ধু মহল

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের অক্সিজেন সেবা দিচ্ছে গোপালগঞ্জের বন্ধুমহল একটি সংগঠন । তাদের এই উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে মানুষের । ‘‘যেখানেই মানবিক সমস্যা, সেখানেই আমরা’’ এই স্লোগানকে সামনে রেখে করোনা মহামারিতে গোপালগঞ্জ জেলায় অক্সিজেন সংকট দেখা দিলে ঘরে ঘরে ফ্রি অক্সিজেন সেবা পৌঁছে দিতে কাজ শুরু করেছে ‘গোপালগঞ্জ বন্ধু মহল’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

গোপালগঞ্জে প্রতিদিন আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এরই মধ্যে সরকারি হাসপাতালে অক্সিজেন সংকট দেখা দিয়েছে। অনেক রোগী হাসপাতালে ভর্তি হতে না পেরে বাড়িতেই চিকিৎসা নিচ্ছে । জরুরি অবস্থায় অক্সিজেন সংকটে পড়ে ভোগান্তিতে পড়ছে অনেক রোগী। এই অবস্থায় অক্সিজেন সংকট কমাতে গোপালগঞ্জ বন্ধুমহলের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে । মোবাইলে ফোন পেয়ে মোটরসাইকেল নিয়ে গ্রামে গ্রামে ছুটছেন তারা । অক্সিজেন পৌঁছে দিচ্ছে রোগীর বাড়িতে।
জেলার অসহায়, দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীকে বিনামূল্যে অক্সিজেন সেবা দেয়াই সংগঠনটির মূল উদ্দেশ্য। প্রাথমিক পর্যায়ে ২২টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এ কার্যক্রমের যাত্রা শুরু হয়েছে বন্ধু মহলের। এর মধ্যে জেলার চার উপজেলায় ২টি করে ৮টি অক্সিজেন সিলিন্ডার ও বাকী ১৪টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে গোপালগঞ্জ জেলা সদরসহ সদর উপজেলার সাধারন মানুষকে সেবা দেয়া হবে।
এদিকে মানবিক উদ্যোগকে প্রশংসা জানিয়েছেন ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার অসিত মল্লিক । হাসপাতালে যে কোন সময় অক্সিজেন সংকট দেখা দিতে পারে । বিত্তবান ও মানবতার সংগঠনগুলোকে বিনামূল্যে অক্সিজেন দিয়ে হাত বাড়ানোর আহবান জানান।
আয়োজক গাজী তুষার আহম্মেদ বাঘা, জানান, প্রথম অবস্থায় ২২টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে কার্যক্রম শুরু করা হয়েছে। মানুষের দৌড়-গড়ায় এ সেবা পৌঁছে দিতে প্রতিটি উপজেলায় টিম গঠন করা হয়েছে। করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীরা মোবাইল ফোনে যোগাযোগ করলে তাদের বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে সিলিন্ডার।
করোনাকালীন অক্সিজেনের এই তীব্র সংকটে এগিয়ে আসায় সংগঠনটি এরইমধ্যে মানুষের ভরসার জায়গায় পরিণত হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ