ব্রেকিং:
দুর্দান্ত ভিসে, ঐতিহাসিক জয়ে সুপার টুয়েলভে নামিবিয়া মধুমতি নদী থেকে ভাসমান মরদেহ উদ্ধার করোনায় দেড় বছরে সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ২৩২ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০ মগবাজার ক্রসিংয়ে মালবাহী ট্রেন লাইনচ্যুত ফেনীতে পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৩
  • শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

করোনা টিকা কার্যক্রমে সহযোগীতা করছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ জুলাই ২০২১  

 টুঙ্গিপাড়ায় সুষ্ঠু, সুশৃঙ্খলভাবে টিকা কার্যক্রম এগিয়ে নিতে দায়িত্ব পালন করছে বাংলাদেশ রোভার স্কাউট টুঙ্গিপাড়া ইউনিট এর স্বেচ্ছাসেবীরা। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন কেন্দ্রে দক্ষ স্বেচ্ছাসেবকরা স্বাস্থ্যকর্মীদের সহায়ক হয়ে নিরলস সেবা দিয়ে যাচ্ছে।

 প্রতিদিন কারো না কারো উপকার করা- এই বিশ্বাস ধারণ করে স্বেচ্ছাসেবী হিসেবে করোনাকালে চিকিৎসা সহযোগী হিসেবে যুক্ত হয়ে ভ্যাকসিন কার্যক্রমে নিরলস কাজ করে যাচ্ছেন বাংলাদেশ রোভার স্কাউট টুঙ্গিপাড়া ইউনিটের সদস্যরা।

টুঙ্গিপাড়া রোভার স্কাউট এর আর এস এল প্রদীপ কুমার বিশ্বাস জানান, বাংলাদেশ স্কাউট টুঙ্গিপাড়া রোভার স্কাউট ইউনিট এর ১০ সদস্যের স্বেচ্ছাসেবী এভাবেই নিরলস পরিশ্রম করে যাচ্ছেন টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন কেন্দ্রে। প্রতিদিন ১০ সদস্যের একটি দল সেবা দিয়ে যাচ্ছে। সেবার তাগিদে আমরা নিজেদেরকে উজার করে দিয়েছি।

 টিকাদান কেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা জানান, বাংলাদেশ রোভার স্কাউট টুঙ্গিপাড়া ইউনিটের সদস্যরা ভ্যাকসিন দিতে আসা নারী-পুরুষদের দাঁড়িয়ে থেকে সাহায্য করে, শৃঙ্খলা বজায় রাখছেন এসব স্বেচ্ছাকর্মীরা। তাদের জন্য আমারদের কাজ আরো সহজ হয়ে গিয়েছে।

টুঙ্গিপাড়া রোভার স্কাউট ইউনিট এর সহকারী রোভার মেট রাকিব চৌধুরী বলেন, টুঙ্গিপাড়া রোভার স্কাউট স্বেচ্ছাসেবীরা শুধু ভ্যাকসিন প্রোগ্রামের সাথে নয় করোনাকালীন সময়ে মানুষকে সচেতনতার জন্য মাইকিং, ত্রাণ বিতরণ, কম্বল বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরণ করেছে। মানব সেবার ব্রত নিয়ে টুঙ্গিপাড়া রোভার স্কাউটের প্রতিটি সদস্য নিরলসভাবে কাজ করে চলেছে। যে কোন দুর্যোগ কিংবা মহামারিতে বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে জেলা স্কাউটের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করে বাংলাদেশ রোভার স্কাউট টুঙ্গিপাড়া ইউনিট। দিন শেষে সেবাগ্রহীতার অমলিন তৃপ্তির হাসিটুকুই আমাদের একমাত্র অনুপ্রেরণা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ