ব্রেকিং:
দুর্দান্ত ভিসে, ঐতিহাসিক জয়ে সুপার টুয়েলভে নামিবিয়া মধুমতি নদী থেকে ভাসমান মরদেহ উদ্ধার করোনায় দেড় বছরে সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ২৩২ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০ মগবাজার ক্রসিংয়ে মালবাহী ট্রেন লাইনচ্যুত ফেনীতে পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ৩
  • শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে প্যারাসিটামল জাতীয় ওষুধের সংকট

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৪ আগস্ট ২০২১  

গোপালগঞ্জে বিভিন্ন কোম্পানির প্যারাসিটামল জাতীয় ওষুধের সংকট দেখা দিয়েছে । ক্রেতারা প্যারাসিটামল জাতীয় ঔষধ কিনতে এসে খালি হাতে ফিরছেন। গোপালগঞ্জ শহরের ফার্মেসীতে ঘুরে ঘুরে এ অবস্থা লক্ষ করা গিয়েছে।

গোপালগঞ্জের ড্রাগ সুপার বিথী রানী মণ্ডল বলেন, “সম্প্রতি কয়েকটি কোম্পানির প্যারাসিটামল জাতীয় ওষুধের সংকট তৈরি হয়েছে এই জেলায়। তবে আরও অনেক কোম্পানির প্যারাসিটামল জাতীয় ওষুধের সাপ্লাই রয়েছে।” ফলে জেলায় ওষুধের অভাবজনিত কোনো সমস্যা দেখা দেয়নি বলে তিনি জানান।

ড্রাগ সুপার আরো বলেন, “কয়েকটি ওষুধ বেশি পরিচিত। তাই ফার্মেসিতে ওই ওষুধের চাহিদা বেশি। জ্বর-সর্দির জন্য ওই ওষুধই খেতে হবে এমন কোনো কথা নেই। যেকোনো কোম্পানির প্যারাসিটামলেই কাজ হবে। তাছড়া দ্রুত এ সংকটের সমাধান হবে আশা করি। ইতোমধ্যে বিষয়টা আমরা ঢাকায় জানিয়েছি।”

স্থানীয় ওষুধ বিক্রেতারা বলছেন, চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় তারা ক্রেতাদের ওষুধ দিতে পারছেন না।

টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাজারে ওষুধ কিনতে এসে পাপিয়া সুলতানা অনু বলেন, আমার স্বামী একজন রিপোর্টার, ৪/৫ দিন ধরে জ্বর-সর্দিতে ভুগছেন। “তার জন্য নাপা এক্সটেন্ড কিনতে এসেছিলাম। কিন্তু কয়েকটি ফার্মেসি ঘুরেও পাইনি। দোকানিরা বলছেন সাপ্লাই নেই।”

কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারে ওষুধ কিনতে আসা অবিনাস বিশ্বাস বলেন, আমি যে ওষুধটি চেয়েছি তা পায়নি। পরে দোকানি অন্য কী ওষুধ যেন দিলেন। তাই নিয়ে যাচ্ছি।”

টুঙ্গিপাড়ার পাটগাতী বাজারের বেঙ্গল মেডিকেল হলের স্বত্বাধীকারী অভিজিৎ সাহা বলেন, “জ্বর-সর্দি বাড়ায় প্যারাসিটামল জাতীয় ওষুধের চাহিদা অনেক গুণ বৃদ্ধি পেয়েছে। কিন্তু কোম্পানির প্রতিনিধিরা জনপ্রিয় ওষুধগুলো সরবরাহ করছে না। তাই সংকট। আশা করছি দ্রুত এ সংকট কেটে যাবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ