• শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

শেখ হাসিনা দুঃখী মানুষের আশ্রয়স্থলে পরিণত হয়েছেন: হানিফ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২১  

আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃখী মানুষের আশ্রয়স্থলে পরিণত হয়েছেন। দেশের মানুষের জন্য ১৪৪ প্রকারে নাগরিক সেবা নিশ্চিত করেছেন। প্রতিবন্ধী, বিধবা বয়স্কসহ সকল শ্রেণি-পেশার মানুষের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করেছেন। যার কারণে আজ তাকে আন্তর্জাতিক অঙ্গনে 'জুয়েল ইন দ্যা ক্রাউন' বা বাংলাদেশের মুকুট মণি হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

বুধবার বেলা ১২টায় রাজধানীর ইস্কাটনস্থ সুইড বাংলাদেশ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এই দেশ আগের বাংলাদেশ নয় উল্লেখ করে হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দক্ষ নেতৃত্বের মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের সামাজিক মর্যাদা প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশ এখন আত্মমর্যাদাশীল জাতি।

হানিফ বলেন, দেশের মানুষ বিএনপি-জামায়াতকে আর ক্ষমতায় দেখতে চায় না। যারা উন্নয়ন চায় না তাদের মধ্যে হতাশা কাজ করে। তারা ক্ষমতায় থাকতে সীমাহীন লুটপাট করেছে। এখন তারা জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। যার কারণে সাধারণ মানুষ তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

বিএনপি সরকারের উন্নয়ন সহ্য করতে পারে না উল্লেখ করে তিনি বলেন, পেট্রোল বোমা দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে। তাদের কর্মের ফল ভোগ করতে হবে। তারা এখন প্রতিনিয়ত মিথ্যাচার করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। শেখ হাসিনা যতদিন দায়িত্ব আছেন দেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে।

হানিফ বলেন, দেশের অটিজম সেক্টরের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। দেশের অটিজম সেক্টরে সাহায্য সহযোগিতা বাড়ানোর জন্য আন্তর্জাতিক পরিমণ্ডলে বারবার তুলে ধরছেন। সারা বিশ্বে ক্যাম্পেইন করে চলেছেন। বিশেষ চাহিদাসম্পন্নদের চিকিৎসার ব্যবস্থা করেছেন। 

এসময় অভিভাবকদের অনুরোধ জানিয়ে হানিফ বলেন, বিশেষ চাহিদাসম্পন্নদের অবহেলা করা যাবে না। তাদের একটা মন আছে, তাতে যাতে আঘাত না আসে সেজন্য বিশেষভাবে যত্ন নিতে হবে। সহজ সরল শিশুর মতো তাদেরও মেধা বিকাশের চেষ্টা চালাতে হবে। গ্রামাঞ্চলে অনেক সময় তাদের নির্যাতন করতে দেখা যায় যা কোনোভাবেই কাম্য নেয়। মানুষের কত ধরনের রোগ হয়, এটাও তাদের এক ধরনের রোগ। তাদের সাথে সহানুভূতি নিয়ে কাজ করতে হবে, যত্ন নিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি ও পারভীন জামান কল্পনা।

অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হক। সঞ্চালনা করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ