• সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

খালেদার জীবন সংকটাপন্ন এটি কোনো চিকিৎসক এখনো বলেননি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন এটি এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ বা কোনো চিকিৎসক এখনো বলেননি। কেবল বলছে বিএনপি। বুধবার (২৪ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, চিকিৎসার জন্য নয়, রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতেই খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে চায় বিএনপি। তার চিকিৎসা নিয়ে রাজনীতি করাই বিএনপির আসল কাজ।

এদিকে বিএনপি চেয়ারপারসনকে বিদেশে নিয়ে চিকিৎসার অনুমতি না দিলে কঠোর আন্দোলনে যাবে দল। এমন হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সকালে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়ে বের হয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা জেলা বিএনপির আহ্বায়ক সালাহউদ্দীনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্মারকলিপি নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যান। এ সময় দলের কেন্দ্রীয় ও জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন। তবে জেলা প্রশাসক না থাকায় স্মারকলিপিটি তারা ডেপুটি কালেক্টরের কাছে হস্তান্তর করেন।

চেয়ারপারসনকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে দেশের বিভিন্ন স্থানে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন দলের নেতারা।

এ ছাড়া বিএনপি চেয়ারপারসনের সাজা বাতিল করে তাকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের আদেশ দিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে আবেদন করেছেন বিএনপিপন্থি আইনজীবীদের একাংশ। সোমবার (২২ নভেম্বর) পাঠানো আবেদনের বিষয়টি মঙ্গলবার (২৩ নভেম্বর) সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ ও অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু।

আবেদনে বলা হয়েছে, রাষ্ট্রপতি হিসেবে সাবেক একজন প্রধানমন্ত্রীকে নিঃশর্ত মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের আদেশ দেওয়ার ক্ষমতা আপনার আছে। যে ক্ষমতা সংবিধান আপনাকে দিয়েছে। দেশের একজন সাবেক প্রধানমন্ত্রীর জীবন রক্ষায় সংবিধানের ৪৯ অনুচ্ছেদ প্রয়োগ করে বেগম খালেদা জিয়ার সাজা বাতিল করে, বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা গ্রহণ করে বাঁচার সুযোগ দিন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ