ব্রেকিং:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাচারকালে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ চাঁদপুরে ৫ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ নেত্রকোনা বিকল ট্রাকে পিকআপের ধাক্কা, নিহত ৩
  • শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
রেলের মাধ্যমে যুক্ত হবে কক্সবাজার-দার্জিলিং : রেলমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউ’র সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো পরিস্থিতি হয়নি: শিক্ষামন্ত্রী

বাইকপ্রেমীদের মন জয় করেছে যে ইলেকট্রিক বাইক

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৪ মে ২০২১  

সম্প্রতি ভারতীয় বাইক প্রস্তুতকারক প্রতিষ্ঠান রিভোল্ট মোটরস কর্তৃপক্ষ আরভি-৪০০ ও আরভি-৩০০ নামের দুই মডেলের ইলেকট্রিক বাইক লঞ্চ করেছে। প্রতিষ্ঠানটির এ দুটি ইলেকট্রিক বাইক মন জয় করেছে। বাইকপ্রেমীদের মডেল দুটি বেশ পছন্দ হয়েছে।

কিছুদিন আগে দুটি মডেলের অনলাইন বুকিং শুরু করেছিল রিভোল্ট মোটরস কর্তৃপক্ষ। কিন্তু শেষমেশ ব্যাপক চাহিদার কারণে বুকিং আপাতত বন্ধ রেখেছে। রিভোল্ট মোটরসের পক্ষ থেকে জানানো হয়েছে, ওভারবুকিং হয়ে হয়েছে। আপাতত এত ইউনিট ডেলিভার করতে পারবে না তারা। এই দুই মডেলের ডিজাইন ও পারফরম্যান্স বেশ পছন্দ হয়েছে বাইকপ্রেমীদের কাছে।

রিভোল্ট মোটরসের পক্ষ থেকে জানানো হয়েছে, বুকিং আবার কিছুদিন পর থেকে শুরু হবে নতুন করে। তার আগে নোটিফাই করা হবে। তার আগে জেনে নেয়া যাক, এমনকি আছে এই দুই মডেলে।

১১০ কেজি ওজন মডেল দুটির। ইকো, নরমাল পোর্স্টর-এই তিনটি মডেল দেয়া হয়েছে মডেল দুটিতে। আরভি-৩০০ মডেল ইকো মোডে ২৫কেএম/এইচ গতিতে ছুটবে। একবার চার্জে ছুটবে ১৮০কেএম গতিতে। নর্মাল মোডে সর্বোচ্চ ৪৫কেএম/এইচ গতিতে ছুটতে পারবে।

কিন্তু সেক্ষেত্রে একবার চার্জে ছুটবে ১১০ কিলোমিটার। স্পোর্টস মোডে ঘণ্টায় সর্বোচ্চ গতি হবে ৬৫ কিলোমিটার। তবে এক্ষেত্রে একবার চার্জে যাবে ৮০ কিলোমিটরি রাস্তা। আরভি-৪০০ ইকো মোডে যাবে ১৫০ কিলোমিটরি, নর্মাল মোডে ১০০ কিলোমিটার ও স্পোর্টম মোডে ৮০ কিলোমিটার রাস্তা।

দুটি মডেলেই রয়েছে ৩.২৪ ওয়াট ক্ষমতাসম্পন্ন লিথিয়াম আয়ন ব্যাটারি। শূন্য থেকে ৭৫ শতাংশ চার্জ হতে সময় নেবে তিন ঘণ্টা। সাড়ে চার ঘণ্টায় ফুল চার্জ। কোম্পানি জানিয়েছে, দেড় লাখ কিলোমিটার পর্যন্ত ব্যাটারির গ্যারান্টি থাকবে, যা আর কোনো সংস্থা দিচ্ছে না।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ