• মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২১ জমাদিউস সানি ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

হোয়াটসঅ্যাপে ভুল করে দেওয়া পোস্ট মোছা যাবে মুহূর্তেই

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২১  

বর্তমানে যতগুলো মেসেজিং অ্যাপ রয়েছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত নিজেদের আপডেট করতে ব্যস্ত রয়েছে। ব্যবহারকারীদের জন্য আনছে একের পর এক নতুন ফিচার। এবার আসছে তাদের আরও একটি নতুন ফিচার আনডু স্ট্যাটাস আপডেট।

এরইমধ্যে হোয়াটসঅ্যাপ তাদের নতুন এই আনডু স্ট্যাটাস আপডেট পরীক্ষা করা শুরু করেছে। নতুন এই আনডু স্ট্যাটাস আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্ট্যাটাস পোস্ট করে সেকেন্ডের মধ্যে সেটি ডিলিট করতে পারবে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে আনডু অপশনের সুবিধা পাবেন।

নতুন এই ফিচারটি আইওএস বেটা অ্যাপে পরীক্ষামূলকভাবে চালু করা হলেও নন বেটা ইউজারদের জন্য এখনও চালু করা হয়নি। ডবলুএবেটাইনফো-র রিপোর্ট অনুযায়ী, খুব শিগগিরই সব ব্যবহারকারীদের জন্যই চালু করা হবে নতুন ফিচার আনডু স্ট্যাটাস আপডেট।

ডবলুএবেটাইনফো-র প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপের নতুন ফিচার আনডু স্ট্যাটাস আপডেট চালু করা হয়েছে বেটা ভার্সন অ্যাপে। এটি বর্তমানে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। ব্যবহারকারীরা ভুল করে কোনো স্ট্যাটাস আপডেট দিয়ে দিলে দ্রুত সেই স্ট্যাটাস ডিলিট করার জন্য নিয়ে আসা হয়েছে আনডু স্ট্যাটাস আপডেট।

যদিও বর্তমানে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস ডিলিট করার জন্য তিনটি ডটের ডিলিট অপশন রয়েছে। তবে নতুন এই ফিচারে রয়েছে আনডু অপশনের সুবিধা। আনডু স্ট্যাটাস আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা একবার আনডু অপশন সিলেক্ট করলে, স্ট্যাটাস আপডেট অটোমেটিক ডিলিট হয়ে যাবে সবার জন্য। এর ফলে ইউজারদের স্ট্যাটাস আপডেট কেউ দেখতে পাবে না।

ভুলবশত হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস আপডেট করে দিলে দ্রুত সেই স্ট্যাটাস ডিলিট করতে সাহায্য করবে নতুন ফিচার আনডু স্ট্যাটাস আপডেট। এরমাধ্যমে বোঝাই যাচ্ছে, প্রযুক্তি বাজারে নিজেদের টিকিয়ে রাখতে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ বেশ ব্যস্ত সময় পার করছে। একের পর এক ফিচার ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপে ধরে রাখতে সাহায্য করবে বলে মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ