• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

চূড়ান্ত স্কোয়াড দাঁড় করাতে ঘাম ছুটবে ইংল্যান্ডের

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১২ মে ২০১৯  

আসন্ন বিশ্বকাপের জন্য বাকি সব দলের মতো ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিক ইংল্যান্ডও। তবে তারা জানিয়ে রেখেছে ২৩ মে’র আগে পরিবর্তন আসতে পারে স্কোয়াডে, ঢুকে যেতে পারেন বাইরে থাকা যে কেউ।

আর কে হবেন সে ভাগ্যবান? - তা ঠিক হবে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দেখে, যেখানে দলে রাখা হয়েছে ১৭ জন ক্রিকেটারকে। সে কথা মোতাবেক ওয়ানডে সিরিজের শুরুতেই চিন্তায় পড়ে গেছেন ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মরগ্যান। বলে দিয়েছেন চূড়ান্ত স্কোয়াড দাঁড় করাতে ঘাম ছুটবে নির্বাচকদের।

সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ১২ রানের ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। আগে ব্যাট করে তারা দাঁড় করায় ৩৭৩ রানের বিশাল সংগ্রহ। সেঞ্চুরি করেন জশ বাটলার, রানের দেখা পান জনি বেয়ারস্টো, জেসন রয়, জো রুট, ইয়ন মরগ্যানরাও। পরে বল হাতে পাকিস্তানিদের ৩৬১ রানে থামিয়ে দেয়ার কাজটাও ভালোভাবে করেছেন ডেভিড উইলি, লিয়াম প্লাংকেট, ক্রিস ওকসদের।

পুরো দলের এমন সম্মিলিত পারফরম্যান্সে উচ্ছ্বসিত অধিনায়ক মরগ্যান, তেমনিভাবে শঙ্কিত চূড়ান্ত স্কোয়াড গঠনের কথা ভেবে। ম্যাচ শেষে ডেভিড উইলির বোলিংয়ের ব্যাপারে ইংলিশ অধিনায়ক বলেন, ‘আমার মতে উইলি দুর্দান্ত বোলিং করেছে, বিশেষ করে মাঝের ওভারগুলোতেও। যখন পিচে সুইং থাকে তখন সে ফুল লেন্থে বেশি বোলিং করে। কিন্তু আজ তেমন ছিল না। তাই আমার মনে হয় উইলিসহ বাকি বোলাররা দারুণভাবে বোলিং করেছে। বিশেষ করে যখন উইকেট পড়ছিল না, তখনও তারা দারুণ মানসিকতা দেখিয়েছে।’

তবু বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে এই ১৭ জন থেকে অন্তত দুইজন বাদ পড়বেন, যা দুর্ভাগ্যজনকই মনে করছেন মরগ্যান। তিনি বলেন, ‘দুর্ভাগ্যজনক ব্যাপার হলো এই ১৭ জন থেকে অন্তত ২ জন বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন না। তবে এটা সত্যি যে চূড়ান্ত স্কোয়াড ঠিক করার সিদ্ধান্ত নেয়াটা বেশ কঠিন হবে। কারণ লম্বা সময় ধরেই সবাই দুর্দান্ত পারফর্ম করছে।’

বিশ্বকাপের জন্য ঘোষিত ইংল্যান্ডের ১৫ সদস্যের স্কোয়াড 
ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ