ব্রেকিং:
ইভ্যালির সিইও রাসেল স্ত্রীসহ গ্রেপ্তার গোপালগঞ্জের মুকসুদপুরে প্রাইভেটকারের ধাক্কায় কৃষক নিহত নড়াইলে সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত ২ বান্দরবানে মা-মেয়ের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ছেলে
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
ছাঁটাই করা ব্যাংক কর্মীদের চাকরিতে বহালের নির্দেশ ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে ৫১ জনের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের ৪ দিন পর হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ চলাচল শুরু করোনায় বিশ্বে একদিনে ১০ সহস্রাধিক মানুষের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের

আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাব: ব্রাজিল প্রেসিডেন্ট

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ জুলাই ২০২১  

বিশ্বজুড়ে এখন ফুটবলপ্রেমীর দুই ভাগে বিভক্ত হয়ে গেছেন। একভাগে রয়েছেন ব্রাজিল, আর অন্যভাগে আর্জেন্টিনা। কোপা আমেরিকার ফাইনালে নেইমারের ব্রাজিল বিপক্ষে মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। 

বাংলাদেশ সময় রোববার ভোর ৬টায় কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে দুই দল। প্রায় ১৪ বছর পর কোনো টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ব্রাজিল। তাই উত্তেজনার পারদটাও বেশ ওপরে।

সাধারণ মানুষেকে ছাপিয়ে এ দুই দলকে নিয়ে আলোচনায় মশগুল দুই দেশের শীর্ষস্থানীয় নেতারাও। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে এক সভায় বসেছিলেন দক্ষিণ আমেরিকান দেশগুলোর শীর্ষ নেতারা। যেখানে উপস্থিত ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো ও আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। এ সভায় আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারানোর ভবিষ্যদ্বাণী করেছেন বলসোনারো।

আর্জেন্টিনার প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমি আর্জেন্টিনার প্রেসিডেন্টকে বিশেষভাবে বলতে চাই, আমাদের দুই দেশের মধ্যে একমাত্র প্রতিদ্বন্দ্বিতা হবে মারাকানায়, কোপার ফাইনালে।

বলসোনারো আরো যোগ করেন, আমি ম্যাচের ফলাফলও বলে দিতে চাই, ৫-০। হাত উঁচিয়ে আমি বলছি, আমরা ৫-০ ব্যবধানে জিতব। তবে এ ম্যাচের পর ব্রাজিল অবশ্যই আর্জেন্টিনাসহ প্যারাগুয়ে-উরুগুয়ের মঙ্গল কামনা করবে।

ব্রাজিল প্রেসিডেন্ট হয়তো নিছকই মজার ছলে বলেছেন ৫-০ গোলের জেতার কথা। তবে অতীত পরিসংখ্যান জানাচ্ছে, এ দুই দলের মুখোমুখি লড়াইয়ে অন্তত ছয়টি ম্যাচে ৫ বার তার বেশি গোলের দেখা মিলেছে।

এবারের ফাইনালেও তেমন কিছুর পুনরাবৃত্তি করতে পারবে কি-না বলসোনারোর দেশ ব্রাজিল, তার উত্তর আগামী রোববারই জানা যাবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ