• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

দৈনিক গোপালগঞ্জ

খেলোয়াড়দের পাশাপাশি বিশ্বকাপ মাতাবেন তাদের সঙ্গীরাও

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২  

আজ শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। ফুটবলারদের নিয়ে আগ্রহের শেষ নেই আনুরাগীদের মনে। এর সঙ্গে মাঠ মাতাতে গ্যালারিতে থাকবেন তারকাদের স্ত্রী ও বান্ধবীরা। বিখ্যাত ফুটবলারদের স্ত্রী, বান্ধবীদের অনেকেই অন্য পেশায় সফল। তারও থাকবেন মাঠে।

মাঠের লড়াইয়ের আকর্ষণের কেন্দ্রে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমাররা। গ্যালারির আকর্ষণের কেন্দ্রে তাদের স্ত্রী, বান্ধবীরা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ় ফুটবল বিশ্বে পরিচিত মুখ। বিভিন্ন অনুষ্ঠানে তাকে দেখা যায় পর্তুগিজ তারকার সঙ্গে। তিনি আদতে একজন স্প্যানিশ মডেল ও নৃত্যশিল্পী।

উরুগুয়ের অভিজ্ঞ স্ট্রাইকার লুই সুয়ারেজের স্ত্রী সোফিয়া বলবিও পরিচিত মুখ। তিনিও থাকবেন কাতারের গ্যালারিতে। ছোটবেলার বন্ধু সোফিয়াই সুয়ারেসকে পেশাদার ফুটবলার হতে উৎসাহিত করেন।

কোস্টারিকার গোলরক্ষক কেলর নাভাসের স্ত্রী আন্দ্রেয়া সালাস পেশায় মডেল। একাধিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন তিনি। আন্দ্রেয়া একজন ফিটনেস বিশেষজ্ঞও। ইলেক্ট্রো বডি সেন্টার নামে তার একটি ফিটনেস সেন্টার রয়েছে।

স্পেনের আলভারো মোরাতার স্ত্রী অ্যালিস ক্যাম্পেলোও ফুটবলপ্রেমীদের কাছে পরিচিত। তার জন্ম ইতালিতে। পেশায় মডেল ক্যাম্পেলো। কাতারের গ্যালারিতে তাকেও দেখা যাবে।

এবারই প্রথম বিশ্বকাপ খেলবেন ওয়েলসের গ্যারেথ বেল। তার স্ত্রী এমা রাইস-জোন্সও ফুটবলপ্রেমীদের কাছে পরিচিত। আগে মডেলিং করলেও এখন তিনি কোনো পেশার সঙ্গে যুক্ত নন।

কাতার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের অন্যতম ভরসা টেলর অ্যাডামস। এই মিডফিল্ডারের বান্ধবী সারা স্মিটও ফুটবলপ্রেমীদের কাছে জনপ্রিয় মুখ। তিনিও থাকবেন কাতারের গ্যালারিতে।

উরুগুয়ের আর এক ফুটবলার ফেডেরিকো ভালভের্দের স্ত্রী মিনা বোনিনোও বেশ জনপ্রিয়। তিনি আদতে আর্জেন্টিনার বাসিন্দা। মিনা পেশায় ক্রীড়া সাংবাদিক।

ফুটবলপ্রেমীদের নজরে থাকবেন নেদারল্যান্ডসের রক্ষণভাগের ফুটবলার মাথিয়াস দি লিটের বান্ধবী অ্যানিকি মোলেনার। তিনি পেশায় একজন মডেল। অ্যানিকির বাবাও ছিলেন পেশাদার ফুটবলার।

বেলজিয়ামের গোলরক্ষক থিবো কুর্তোয়ার বান্ধবী মিশেল জারজ়িগও ফুটবলবিশ্বে পরিচিত মুখ। তাদের সম্পর্কের বয়স অবশ্য বছর দেড়েকের। মিশেল একজন ইসরাইলের মডেল।

কাতারে থাকবেন ইংল্যান্ডের ফুটবলার রাহিম স্টার্লিংয়ের বান্ধবী পেজ মিলিয়ান। ম্যাঞ্চেস্টার সিটির স্ট্রাইকারের স্ত্রী পেশায় মডেল। পেজের নিজের একটি ব্যবসাও রয়েছে।

আমেরিকার গোলরক্ষক মেমো ওচোয়ার স্ত্রী কার্লা মোরার দিকে নজর থাকতে পারে ফুটবলপ্রেমীদের। তিন সন্তানের জননী কার্লার পেশা মডেলিং। ২০১৭ সালে বিয়ে হয় তাদের।

আর্জেন্টিনার ফুটবলার রদ্রিগো দি পলের বান্ধবী টিনি আর্জেন্টিনার জনপ্রিয় পপশিল্পী। কয়েক বছরের সম্পর্ক তাদের। যদিও হাটে হাঁড়ি ভেঙেছেন মেসি।

জার্মান ফুটবলার কাই হাভার্ৎজের বান্ধবী সোফিয়া ওয়েবারও যথেষ্ট জনপ্রিয় মুখ। তিনি জার্মানির ফ্যাশন মডেল ও অভিনেত্রী। জার্মানির টেলিভিশনেও পরিচিত মুখ তিনি। সোফিয়া ছোট থেকেই হাভার্ৎজের বন্ধু ছিলেন।

লুকা মদ্রিচের সাবেক স্ত্রী ভানা বসনিচও পরিচিত মুখ। ক্রোয়েশিয়ার তারকা ফুটবলারের বিচ্ছেদ হয়ে গেছে স্ত্রীর সঙ্গে। যদিও সন্তানদের জন্য তাদের মধ্যে যোগাযোগ রয়েছে। বসনিচ সাবেক বাস্কেটবল খেলোয়াড়। তার একটি রেস্তোরাঁ রয়েছে।

নজর থাকবে ফ্রান্সের কিলিয়ন এমবাপ্পের বান্ধবী অ্যালিসিয়া অ্যালিসের ওপরেও। সাবেক মিস ফ্রান্সের কয়েক বছরের সম্পর্ক এমবাপ্পের।এখনো বিয়ে করেননি তারা।

সেনেগালের সাদিও মানের বান্ধবীও থাকবেন নজরে। মেলিসা রেড্ডি পেশায় ক্রীড়া সাংবাদিক। তিনি ফুটবল মহলে পরিচিত মূলত তার পেশার জন্য।

নেদারল্যান্ডসের ফুটবলার ফ্রেঙ্কি দি জংয়ের বান্ধবী মিক্কি কিয়েমেনি একজন পেশাদার হকি খেলোয়াড়। ২০১৪ সাল থেকে তাদের সম্পর্ক। স্কুলে তারা একসঙ্গে পড়তেন।

ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার স্কিমিসেলের স্ত্রী স্টিনি স্কিমিসেলকে নিয়ে আগ্রহ রয়েছে ফুটবল প্রেমিদের। তিনি সমাজসেবী। কাজ করেন সমাজের পিছিয়ে পড়া অংশের শিশুদের নিয়ে।

যুক্তরাষ্ট্রের আরেক ফুটবলার ম্যাট টার্নারের স্ত্রী অ্যাসলি হেরনও ফুটবল মহলে জনপ্রিয় মুখ। অ্যাসলি পেশায় চিয়ার লিডার।

ইংল্যান্ডের জ্যাক গ্রিলিশের বান্ধবীও জনপ্রিয়তায় পিছিয়ে নেই। সাশা অ্যাটউড একজন মডেল। যদিও ইউটিউবার হিসাবে তিনি বেশি পরিচিত।

স্পেনের ফেরান তোরেসের বান্ধবী সিরা মার্টিনেজ় সমাজমাধ্যমের পরিচিত মুখ। তার আর একটি পরিচয় হলো তিনি স্পেনের কোচ লুই এনরিকের কন্যা। তিনি পেশাদার শো জাম্পার।

ব্রাজিলের ফিলিপে কুটিনহোর স্ত্রী অ্যানও জনপ্রিয় মুখ। তিন সন্তানের মা অবশ্য কোনো পেশার সঙ্গে যুক্ত নন।

যুক্তরাষ্ট্রের ওয়াকার জ়িমেরম্যানের স্ত্রী স্যালি টাকারও জনপ্রিয় মুখ। তিনি একজন পেশাদার রূপটান শিল্পী। ২০১৬ সালে বিয়ে তাদের।

লিওনেল মেসির স্ত্রী আন্তোনিয়া রোকুজোর পরিচয় আলাদা করে দেওয়ার নয়। তারা দুজনে ছেলেবেলার বন্ধু। পেশায় তিনি দাঁতের চিকিৎসক। কাতারের ফুটবল জনতার নজরে অবশ্যই থাকবেন আন্তোনিয়া।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ