• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ধানকাটার নামে না.গঞ্জ ছাড়ার সময় আটক ৭০

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

ধান কাটার নামে লকডাউন অমান্য করে রাতের আঁধারে নারায়ণগঞ্জ জেলা থেকে পালিয়ে কিশোরগঞ্জের উদ্দেশে যাওয়ার পথে ৭০ নারী পুরুষকে আটক করেছে রূপগঞ্জ থানা পুলিশ।

গত সোমবার দিনগত রাত এগারোটায় রূপগঞ্জ উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কের গাউছিয়া এলাকায় দুইটি ট্রাক থেকে তাদের আটক করে পুলিশ বুঝিয়ে যার যার বাড়িতে পাঠিয়ে দেয়।

বিষয়টি নিশ্চিত করে এ ব্যাপারে জেলা পুলিশ সুপার মো: জায়েদুল আলম জানিয়েছেন, ফতুল্লার পাগলা এলাকা থেকে একজন কাউন্সিলরের সুপারিশ করা একটি পেপার নিয়ে দুইটি ট্রাকে করে ৭০ জন নারী পুরুষ জেলা থেকে পালিয়ে যাওয়ার সময় ঢাকা-সিলেট মহাসড়কের গাউছিয়া এলাকায় পুলিশ তাদের আটক করে। পরে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা ধান কাটার জন্য কিশোরগঞ্জসহ অন্যান্য এলাকায় যাচ্ছে বলে জানায়।

পুলিশ সুপার আরো জানান, তাদের জিজ্ঞাসাবাদ করে ধান কাটতে যাওয়ার বিষয়টি যাচাই করে এর সত্যতা পাওয়া না গেলে বুঝিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। রাতে জেলা থেকে শ্রমজীবী মানুষের বহির্গমনের বিষয়টি নজরদারিসহ লকডাউন পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।
এদিকে, নারায়ণগঞ্জের লকডাউনের ১৪ তম দিনেও সামাজিক দূরত্ব না মেনে শহরে জনসমাগম এবং স্বাভাবিকভাবে ছোট বড় বিভিন্ন যানবাহন চলাচল করতে দেখা গেছে। কোথাও সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে না। নানা অজুহাতে এখনো মানুষ বাইরে ঘোরাফেরা করছেন। তবে ২০ টি চেকপোস্টে পুলিশ পথচারীসহ যানবাহন চালক ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছেন। পাশাপাশি টহল অব্যাহত রেখেছেন সেনাবাহিনী ও র‌্যাব।

গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে করোনায় আরও তিনজনের মৃত্যু ও দশজন নতুন করে আক্রান্ত হয়েছেন। আইইডিসিআরের পাঠানো রিপোর্টের ভিত্তিতে নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস থেকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এই নিয়ে নারায়ণগঞ্জে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৩ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২১ জন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ