• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

মূল্যতালিকা নেই, বেশি দামে বিক্রি, ১৮ প্রতিষ্ঠানকে জরিমানা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

মূল্যতালিকা প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি ও ভোক্তার সঙ্গে প্রতারণার অপরাধে ১৮ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। শনিবার রাজধানীর কল্যাণপুর, সাভারের আশুলিয়ায় অভিযান করে এ জরিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। তিনি  জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এ এসময়ে সাধারণ ছুটি চলাকালে যেন নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকে এজন্য বাজারে অভিযান করা হয়েছে। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হ্যান্ড মাইকে চাল, ডাল, পেঁয়াজ, রসুন, আদাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে এসব পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়।

পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মূল্য তালিকায় প্রদর্শিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয়ের অপরাধে ১৮টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এর মধ্যে সাভার উপজেলার আশুলিয়ার আনোয়ার সুপার মার্কেটে অবস্থিত লামিয়া মিম স্টোরকে ২ হাজার টাকা, খোরশেদ আলম জেনারেল ষ্টোরকে ২ হাজার টাকা, মাতৃভাণ্ডারকে ২ হাজার টাকা, জনি জেনারেল স্টোরকে ২ হাজার টাকা, দিদার এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা, আনিসা জেনারেল ষ্টোরকে ২ হাজার টাকা, মায়ের দোয়াকে ২ হাজার টাকা, শরিফ বাণিজ্যালয়কে ২ হাজার টাকা, মা বাণিজ্যালয়কে ২ হাজার টাকা, চাঁদপুর বাণিজ্যালয়কে ২ হাজার টাকা, সবুজ বাণিজ্যালয়কে ২ হাজার টাকা, রহমান স্টোরকে ২ হাজার টাকা এবং সাভার সদরে অবস্থিত চৌরঙ্গী সুপার মার্কেটের সুরুজ মেডিসিন চেম্বারকে ২ হাজার টাকা ও মুস্তাফিজ ফার্মেসিকে ২ হাজার টাকাসহ ১৮ টি প্রতিষ্ঠানকে মোট ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় হ্যান্ড স্যানিটাইজার নেই মর্মে ঘোষণা দিলেও কয়েকটি ড্রাগ হাউসে হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যায় এবং জরিমানা আরোপসহ উপস্থিত ভোক্তাদের মাঝে গায়ের মূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিক্রয় করা হয়। এছাড়া নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে নিত্যপণ্য বিক্রি করায় রাজধানীর কল্যাণপুর নতুন বাজার বাংলা গলির রোডে চারটি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ