• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

রিয়াল মাদ্রিদের জয় চাইছেন বার্সেলোনার কোচ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৬ মার্চ ২০২১  

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। স্পেনের ঘরোয়া ফুটবলে তাদের দ্বৈরথ দীর্ঘদিনের। স্প্যানিশ লা লিগার শিরোপার লড়াইটা প্রায়ই চলে এ দুই দলের মধ্যে। অথচ এখন কি না রিয়ালের জয় চাইছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান।

অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। মূলত নিজেদের স্বার্থের কারণেই এখন রিয়ালের পক্ষে নিজের সমর্থন রাখছেন বার্সা কোচ। তবে সেটিও আবার সরাসরি বলেননি। নিজের কথার মারপ্যাঁচে বুঝিয়েছেন, রোববার মাদ্রিদ ডার্বি ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে রিয়ালের পক্ষেই থাকবে তার সমর্থন।

চলতি মৌসুমের শুরুতে স্প্যানিশ লা লিগায় একক আধিপত্য ছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সা-রিয়ালের হতাশাজনক পারফরম্যান্সে একপর্যায়ে ১৩ পয়েন্টে এগিয়ে গিয়েছিল অ্যাটলেটিকো। এখন সেটি কমে দাঁড়িয়েছে ৫ পয়েন্টে। এই ব্যবধান আরও কমানোর সুযোগ রোববারের ম্যাচে। যেখানে রিয়াল জিতলেই শিরোপা সম্ভাবনা বাড়বে দুই দলেরই।

এখন ২৫ ম্যাচে সমান ৫৩ পয়েন্ট রয়েছে রিয়াল ও বার্সার। গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে বার্সা, রিয়াল তিনে। এদের ওপরে অ্যাটলেটিকো। তাদের ঝুলিতে ২৪ ম্যাচে ৫৮ পয়েন্ট। এখন রোববারের মাদ্রিদ ডার্বিতে রিয়াল জিতলে অ্যাটলেটিকোর সঙ্গে তাদের ব্যবধান কমে আসবে দুইয়ে। একই অবস্থা হবে বার্সারও, যদি তারা নিজেদের পরের ম্যাচ জেতে।

তাই মাদ্রিদ ডার্বিতে ওপরে থাকা দল অ্যাটলেটিকোর পয়েন্ট খোয়ানোর দিকেই তাকিয়ে আছেন বার্সা কোচ। কোম্যান বলেছেন, ‘মাদ্রিদ ডার্বি? প্রথমে মূলত আমাদের ম্যাচ। সেখানে আমাদের জিততে হবে। আর এরপর এটা সবসময়ই ভালো যদি ওপরের দিকের দল পয়েন্ট হারায়। তবে তাদের ম্যাচ নিয়ে আমাদের ভাবলে হবে না, যদি আমরা না জিতি।’

রোববার রাতের মাদ্রিদ ডার্বির আগে আজ রাতে ওসাসুনার বিপক্ষে খেলবে বার্সেলোনা। নিজেদের ম্যাচের দিকেই মূল ফোকাস রাখার কথা জানিয়ে কোম্যান বলেছেন, ‘আমাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। কারণ রোববার খেলবে অ্যাটলেটিকো ও রিয়াল। তাদের যে কেউ বা দুই দলই পয়েন্ট হারাবে। তাই আগে আমাদের জয় নিশ্চিত করতে হবে।’

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ