• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

‘বঙ্গমাতা নারী জাগরণী প্রেরণা’ সম্মাননা পেয়েছেন কুমারী রেখা রানী

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ মার্চ ২০২৪  

আন্তর্জাতিক নারী দিবসে গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের পক্ষ থেকে নারী শিক্ষা প্রসারে ভূমিকা রাখায় কুমারী রেখা রানী ওঝাকে ‘বঙ্গমাতা নারী জাগরণী প্রেরণা সম্মাননা’ প্রদান করা হয়েছে। 

আজ শুক্রবার বিকেলে চক্ষু হাসপাতালের সম্মেলন কক্ষে  হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী ফুল, উত্তরীয়, ক্রেস্ট ও নগদ ২৫ হাজার টাকা কুমারী রেখা রানীর হাতে তুলে দিয়ে তাকে সম্মাননা প্রদান করেন।

‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই প্রতিপাদ্যে  আয়োজিত আন্তর্জাতিক নারী দিবসের সম্মাননা প্রদান সভায় সভাপতিত্ব করেন চক্ষু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাক্তার নাহিদ ফেরদৌসী।

অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন সম্মাননা প্রাপ্ত কুমারী রেখা রানী ওঝা,  ডা. তানজিল হুদা, ডা. ফাতেমাতুজ জোহরা, নার্সিং সুপারভাইজার বনানী হাওলাদার, সিনিয়র স্টাফ নার্স আজমিকা রানী, অ্যাডভোকেট ছামিনা আমিন প্রমুখ।

পরে নারী জাগরণের সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে চক্ষু হাসপাতালের বিভিন্ন কোর্সের  প্রশিক্ষণার্থী, চিকিৎসক ও নার্সরা সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন।

চক্ষু হাসপাতালের পরিচালক প্রফেসর ডাক্তার নাহিদ ফেরদৌসী বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে আন্তর্জাতিক নারী দিবসে আমার ব্যক্তিগত উদ্যোগে ‘বঙ্গমাতা নারী জাগরণী প্রেরণা সম্মাননা’ প্রবর্তন করেছি। প্রতি বছরই এই সম্মাননা প্রদান করা হবে। এতে আমি প্রতিবছর ব্যক্তিগতভাবে পৃষ্ঠপোষকতা করব। এই বছর আমরা কুমারী রেখা রানী ওঝাকে এ সম্মান প্রদান করেছি। তিনি নার্সিং পেশায় নিয়োজিত ছিলেন। সারাটা জীবন তিনি মানুষের সেবা করেছেন। ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তিনি এখন ক্যান্সার সারভাইভার। তারপরও সারা জীবনের সঞ্চিত অর্থ দিয়ে সংগ্রামী এই নারী কোটালীপাড়া উপজেলার কলাবাড়ি ইউনিয়নের বুরুয়া গ্রামে নারীদের শিক্ষা  প্রসারে কুমারী রেখা রানী বালিকা উচ্চ বিদ্যালয় গড়ে তুলেছেন। তিনি নারী শিক্ষা বিস্তারে ভূমিকা রাখছেন।  তার এই মহান কাজের স্বীকৃতি স্বরূপ আমাদের প্রতিষ্ঠান থেকে তাকে সম্মাননা প্রদান করা হয়েছে। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ