ব্রেকিং:
ইভ্যালির সিইও রাসেল স্ত্রীসহ গ্রেপ্তার গোপালগঞ্জের মুকসুদপুরে প্রাইভেটকারের ধাক্কায় কৃষক নিহত নড়াইলে সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত ২ বান্দরবানে মা-মেয়ের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ছেলে
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
ছাঁটাই করা ব্যাংক কর্মীদের চাকরিতে বহালের নির্দেশ ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে ৫১ জনের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের ৪ দিন পর হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ চলাচল শুরু করোনায় বিশ্বে একদিনে ১০ সহস্রাধিক মানুষের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের

ভারত ভ্রাতৃপ্রতিম বন্ধুত্বের পরিচয় দিয়ে যাচ্ছে: তথ্যমন্ত্রী

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১  

ভারত ভ্রাতৃপ্রতিম বন্ধুত্বের পরিচয় দিয়ে যাচ্ছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা মহামারির মধ্যে ভারত থেকে যে অক্সিজেন দেওয়া হচ্ছে, এটাই হলো ভ্রাতৃপ্রতিম বন্ধুত্বের পরিচয়। প্রকৃতপক্ষে ভারত আমাদের এই পরিস্থিতিতেও নানাভাবে সহযোগিতা করেছে।

তিনি বলেন, করোনা মহামারির মধ্যে প্রথমে ভারত আমাদের উপহারস্বরূপ বেশ কয়েক লাখ টিকা দিয়েছিল। ভারতের রাষ্ট্রদূত বলেছেন, তাদের দেশের পরিস্থিতি স্বাভাবিক হলেই চুক্তি অনুযায়ী আমাদের টিকা প্রদান করবে।

রোববার প্রগতিশীল ন্যাপ এর ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

মাওলানা ভাসানীর কখনো ক্ষমতার লোভ ছিল না উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, মাওলানা ভাসানী যদি পাকিস্তানের সঙ্গে হাত মিলাতেন তাহলে তিনি মন্ত্রী অথবা মুখ্যমন্ত্রী হতে পারতেন কিন্তু তার মধ্যে কখনো ক্ষমতার লোভ ছিল না। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মানুষের জন্য রাজনীতি করেছেন। মাওলানা ভাসানীর কাছ থেকে রাজনীতিবিদদের সাধারণ জীবনযাপন করার জন্য অনেক কিছু শেখার আছে।

তিনি বলেন, যখন দেশের মানুষকে অবরুদ্ধ করে পেট্রোল বোমা নিক্ষেপ করে পুড়িয়ে মারা হয়েছিল এবং দেশকে ধ্বংসের মুখোমুখি দাঁড় করানো হয়েছিল তখন অন্যান্যরা তাদের বিরুদ্ধে কথা না বললেও মাওলানা ভাসানীর দল ঠিকই মানুষের পক্ষে কথা বলেছিল।

করোনার মধ্যে সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, নিজের ও পরিবারের স্বার্থেই স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। অবাধ চলাচল করলে সংক্রমণ রোধ করা কঠিন হয়ে পড়বে। তাই সবার সরকারের দেওয়া বিধিনিষেধ মেনে চলা উচিত।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ