• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

আ.লীগ-বিএনপির দুই নেতার অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল বিআইডব্লিউটিএ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকার চারপাশের নদী দখলমুক্তের চলমান বিশেষ অভিযানে আজ গুঁড়িয়ে দেয়া হলো পাশাপাশি দখল করা স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির দুই শীর্ষ নেতার অবৈধ স্থাপনা। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বুড়িগঙ্গার কদমতলী পাড়ে এ উচ্ছেদ অভিযান চালায় বিআইডব্লিউটিএ। এ সময় দখলদার ও বিআইডব্লিউটিএ উভয়ই জানায়, বুড়িগঙ্গার পুরানো সীমানা পিলার ও ওয়াকওয়ে ত্রুটিপূর্ণ হওয়ায় নদী স্থায়ীভাবে দখলমুক্ত হচ্ছে না।
বুড়িগঙ্গার কদমতলী পাড়ে নদীর জায়গা দখল করে পাশাপাশি বিশাল অট্টালিকা গড়েছেন শ্যামপুর-কদমতলীর সাবেক বিএনপির এমপি ও কদমতলী থানা আওয়ামী লীগের বর্তমান সহ-সভাপতি। যেখানে দেখা যায়, বাড়ির ভেতরেই রয়েছে নদীর সীমানা পিলারও। তবে সেসবের তোয়াক্কা না করে বছরের পর বছর ধরে তারা দখল করে রেখেছেন নদীর জায়গা।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি)  দুপুরে এভাবেই শীর্ষ দুই রাজনৈতিক দলের নেতার সেই বাড়ির অবৈধ অংশ গুঁড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ। উচ্ছেদে বাধা দেয়ার চেষ্টা করা হলে একজনকে আটক করে সংস্থাটি।
এসময় সরেজমিনে দেখা যায়, ২০১৪ সালে করা ওয়াকওয়ে পুরোপুরি নদীর ভিতরে নির্মাণ করায় এসব দখলদাররা অবৈধভাবে নদী দখল করার সুযোগ পেয়েছে। যা স্বীকার করছেন তারাও। স্থানীয়রা বলছেন, যেহেতু ওয়াকওয়ে হয়ে গেছে। আমরা মনে করেছিলাম আর কখনও সমস্যা হবে না। 

ত্রুটিপুর্ণ ওয়াকওয়ে ও সীমানা পিলার পুনঃজরিপ করে স্থায়ীভাবে বসানো প্রয়োজন বলে জানায় স্বয়ং বিআইডব্লিউটিএ। আর দখলদারদের রাজনৈতিক পরিচয় তাদের কাছে মুখ্য নয় বলেও জানায় সংস্থাটি।
বিআইডব্লিউটিএ কর্মকর্তারা বলছেন, সীমানা পিলার অনুযায়ী আমরা দখলমুক্ত করা হয়েছে। আমাদের যেন বার বার উচ্ছেদ অভিযান না করতে হয় সেদিকেও খেয়াল রেখে সীমানা পিলার বসানো হয়েছে। 
 এছাড়া এদিন সকালে বুড়িগঙ্গার শ্যামপুর পাড়ে বিভিন্ন বাহিনীর নাম ব্যবহার করে দখলে রাখা প্রায় ২০ বিঘা জমির সীমানা প্রাচীর উচ্ছেদ করে দখলমুক্ত করে বিআইডব্লিউিএ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ