• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গরমেও হিজাবিরা যেভাবে ‘মডেস্ট স্টাইল’ ধরে রাখবেন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০  

গরমকালে অনেকেই বাইরে যাওয়া নিয়ে কমবেশি চিন্তিত থাকি। বিশেষ করে নারীদের কোথাও যাওয়ার আগে পাঁচবার ভাবেতে। কোন পোশাক পড়ে বেশি সময় আরামে থাকা যায়? সেই চিন্তা থাকে সব নারীর মনেই। যারা কর্মজীবী নারী তাদের জন্য বিষয়টা আরো গুরুত্বপূর্ণ।

আজকাল অনেক নারীরাই ফ্যাশনেবল মডেস্ট পোশাকে নিজেদের ঢেকে রাখছেন। অনেকে এখন হিজাবসহ আবায়া পড়ে থাকেন। তাদের জন্য গ্রীষ্মকাল অসহনীয়। কারণ মাথা বেশিরভাগ সময় কাপড় বা স্কার্ফ দিয়েই ঢেকে রাখতে হয়। জেনে নেয়া যাক কীভাবে হিজাবিদের জন্য গ্রীষ্মের সময়টা একটু সহনীয় হবে। অবশ্য যারা হিজাব পরেন না, তাদের কথা মাথায় রেখেও আমাদের মডেস্ট স্টাইলকে গুরুত্ব দেয়া জরুরি।

> গ্রীষ্মে আবায়া হতে পারে ভালো পোশাক। শুধু হিজাবিরা নন, অন্যরাও এটিকে সুন্দরভাবে উপস্থাপন করতে পারেন। অনেকেই ওয়েস্টার্নসহ অন্যান্য দেশের ফ্যাশন পছন্দ করেন। আবায়া অথবা কিমোনো মধ্যপ্রাচ্যের মরু অঞ্চল থেকে এসেছে। এখানকার গরম আবহাওয়ার জন্য এ ধরনের পোশাকের চল। এটি যেমন আরামদায়ক তেমনই স্টাইলিশ।

> আমরা যারা প্রতিদিন অফিসে বা বাইরে সময় কাটাই, তাদের জন্য আরামদায়ক হতে পারে ক্যাজুয়াল পোশাক। লং শার্ট, সুতি বা লিনেন ফ্যাব্রিক গ্রীষ্মের জন্য উপযোগী। তার সঙ্গে মানানসই প্যান্ট যেমন- হারেখ, হাই ওয়েস্ট, জেগিংস মানানসই ও স্টাইলিশ। এ ধরনের পোশাক সামারে কাজের জন্য আরামদায়ক।

> গরমে লিনেন, ফ্রিঙ্কেল কিংবা সিল্কের হিজাব হতে পারে আরামদায়ক। তবে পোশাকের রং গাঢ় হলে হালকা রঙের হিজাব বেছে নিতে হবে। ঠিক তেমনি হালকা পোশাকের সঙ্গে মানানসই গাঢ় বর্ণের হিজাব। সঙ্গে অবশ্যই অতিরিক্ত হিজাব পিন রাখতে হবে, তাহলে স্টাইলটাও বাইরে পাল্টানো সম্ভব।

> আমরা কমবেশি মেকআপ নিয়ে চিন্তিত থাকি সামারে। বেশি সময় এটি ধরে রাখতে চাইলে খেয়াল করতে হবে তা শুরুর আগের ধাপ। প্রথমেই সঠিকভাবে ময়শ্চারাইজ/প্রাইম করে নিতে হবে। মেকআপ সেটিং স্প্রেতে খেয়াল রাখা জরুরি। তাহলে সামারে মেকআপ দ্রুত নষ্ট হবে না।

> এটি গরমে আরামদায়ক। কালারফুল স্কার্টের সঙ্গে শার্ট/টি-শার্ট স্টাইল করা যেতে পারে, যা এ সময় খুবই ট্রেন্ডি এবং সহজে পরিধানযোগ্য। এর সঙ্গে স্নিকার কিংবা হাইহিল পরা যায়।

> সৌন্দর্য ও স্টাইল নির্ভর করে আত্মবিশ্বাসের ওপর। যদি আমরা আত্মবিশ্বাসী থাকি, তাহলে যা-ই পরি না কেন, নিজেদের প্রতিটা দিন সুন্দর করে তুলে ধরতে পারব।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ