• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

দেশের ১৮ হলে মুক্তি পেলো ‘কাঠবিড়ালী’

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

তরুণ পরিচালক নিয়ামুল মুক্তার প্রথম পরিচালিত ছবি ‘কাঠবিড়ালী’ মুক্তি পেলো আজ। ছবিটি মোট ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলে সমকাল অনলাইনকে নিশ্চিত করেন পরিচালক। 

ঢাকার ৭টি এবং ঢাকার বাইরে ১১টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে বলে জানান পরিচালক। কাঠবিড়ালীর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। তার বিপরীতে আছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আসাদুজ্জামান আবীর ও শাওন।

 ছবিটি নিয়ে নিয়ামুল মুক্তা বলেন, ‘এই সিনেমায় যারা কাজ করেছেন সবাই নিজের ছবি মনে করে সেরাটা দিয়েছেন। এখন নিয়ে আসছি দর্শকদের সামনে। আশা করছি সবার ভালো লাগবে।’

‘চিলেকোঠা ফিল্মস’-এর ব্যানারে নির্মিত হয়েছে ‘কাঠবিড়ালী’। এর পরিবেশক জাজ মাল্টিমিডিয়া। এ ছবির বিভিন্ন চরিত্রে অর্চিতা স্পর্শিয়া এবং আসাদুজ্জামান আবীর ছাড়াও অভিনয় করেছেন সাঈদ জামান, শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ ও তানজিনা রহমান প্রমুখ।

স্পর্শিয়া বলেন, ‘কাঠবিড়ালী আমাদের সিনেমা। সুন্দর গল্পের সিনেমা। নির্মাণও দারুন হয়েছে। দর্শকরা ছবি দেখলে টাকা উসুল হবে বলে আমার বিশ্বাস।’

‘কাঠবিড়ালী’র শুটিং শুরু হয়েছিল ২০১৭ সালের ২ মার্চ। নানা প্রতিকূলতা পেরিয়ে প্রায় দুই বছর পর সেটি উঠছে রুপালি পর্দায়। ইতোমধ্যে ছবির টিজার এবং শফি মণ্ডলের গাওয়া ‘সুন্দর কন্যা’ শিরোনামের একটি গান ইউটিউবে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এবার ছবি কতটা দর্শকপ্রিয়তা পায় সেটাই দেখার বিষয়। 

যে সব হলে কাঠবিড়ালী:

ঢাকার মধ্যে মধুমিতা, বলাকা, আনন্দ, শ্যামলী, চিত্রা মহল,  যমুনা ব্লকবাস্টার সিনেমাস ও স্টার সিনেপ্লেক্সে দেখা যাবে ‘কাঠবিড়ালী’। ঢাকার বাইরে নারায়ণগঞ্জের ‘সিনেস্কোপ’, বগুড়ার ‘মম ইন’, চট্টগ্রামের ‘সিলভার স্ক্রিন’, ময়মনসিংহের ‘ছায়াবাণী’, জয়দেবপুরের ‘বর্ষা’, শ্রীপুরের ‘চন্দ্রিমা’, খুলনার ‘শঙ্খ’, খুলনার ‘লিবার্টি সিনেপ্লেক্স’, পাবনার ‘রুপকথা’, রংপুরের ‘শাপলা’ এবং বরিশালের ‘অভিরুচি’ হলগুলোতে ছবিটি মুক্তি পেয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ