• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

জলজটে তীব্র যানজট উত্তরায়, ভোগান্তি চরমে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

ঢাকা: সকাল থেকে জলজট থেকে সৃষ্ট তীব্র যানজটে নাকাল রাজধানীর উত্তরা-গাজীপুরের মানুষ। এক সময় পুরোপুরি স্থবির হয়ে পড়া উত্তরা-এয়ারপোর্ট সড়কের যানজট গিয়ে ঠেকেছে খিলক্ষেত থেকে গাজীপুর পর্যন্ত। সকাল পৌনে ৮টায় হাউজ বিল্ডিং থেকে রওয়ানা দিয়ে সাড়ে ১১টাও এয়ারপোর্ট পৌঁছাতে পারেননি হাজার হাজার কর্মজীবী মানুষ।

 

গত দু'তিন দিনের টানা ভারী বর্ষণে ড্রেনেজ সিস্টেম অকেজো হয়ে জলজট থেকে এমন হয়েছে বলে রোববার (১৪ জুলাই) বাংলানিউজকে জানান উত্তরা ট্রাফিক পুলিশের সিনিয়র সহকারী কমিশনার জুলফিকার।

এ বিষয়ে ট্রাফিক উত্তরের ডিসি প্রবীর কুমার রায় বলেন, এয়ারপোর্টের সামনের দিকের সড়ক ও গাজীপুরের দিকে সড়কে বৃষ্টির পানি জমে থাকায় সকাল থেকে গাড়ি চলাচল প্রায় বন্ধ ছিল। রাস্তায় পানি থাকলে প্রাইভেটকার যেতে চা য়না। এখন এয়ারপোর্টের দিকে চলাচল কিছুটা স্বাভাবিক হলেও গাজীপুরের দিকে স্বাভাবিক হয়নি। ফলে উত্তরা এলাকায় গাড়ি চলাচল স্থবির হয়ে আছে। সেক্টরের সংযোগ সড়কগুলো ফাঁকা রাখা হয়েছে যেন একপাশ থেকে আরেকপাশে গাড়িগুলো যেতে পারে।

এয়ারপোর্টের দিকে অল্প করে গাড়ি ছাড়া হচ্ছে। রাস্তা থেকে বৃষ্টির পানি সরে গেলে গাড়ি চলাচল স্বাভাবিক হয়ে আসবে বলেও জানান তিনি।

উত্তরা ট্রাফিক পুলিশের সিনিয়র সহকারী কমিশনার জুলফিকার বলেন, দীর্ঘদিন এ এলাকার ড্রেনগুলো ঠিকমতো পরিষ্কার করা হয়নি। ফলে টানা বৃষ্টিতে সড়কের কোথাও হাঁটুপানি জমায় এ অবস্থা হয়েছে। এখন আমরা এক লেন করে গাড়ি ছাড়ছি।অফিসগামী কয়েকজন যাত্রী বাংলানিউজকে বলেন, সেই সাড়ে ৭টায় বাসা থেকে বেরিয়ে ১২টা নাগাদ হাউজ বিল্ডিং থেকে মহাখালী পৌঁছেছি। দীর্ঘসময় গাড়ি উত্তরাতেই স্থবির হয়ে ছিল।

যানজট থেকে বৃষ্টির মধ্যেই অনেকে গাড়ি থেকে নেমে হেঁটে কর্মেক্ষেত্রে রওয়ানা দেন। বর্ষা মৌসুমের শুরুতেই জলাবদ্ধতায় ভোগান্তিতে চরম ক্ষোভ প্রকাশ করেন তারা। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ