• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

১৮ রানে হারিয়ে সেমিফাইনালের দৌড় গোরায় পৌঁছে গেল ভারত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে ভারতের সঙ্গে পারল না বাংলাদেশের মেয়েরা। সোমবার বাংলাদেশকে ১৮ রানে হারায় ভারতের মেয়েরা। পার্থে সোমবার আগে ব্যাটিং করে ১৪২ রান তোলে ভারত। আর খেলতে নেমে ২০ ওভার খেলে আট উইকেট হারিয়ে ১২৪ রান করে বাংলাদেশের মেয়েরা। 

চলতি মাসের শুরুতে বাংলাদেশের কাছে ভারতের যুব দল হারল মানেলেও হার মানলেন না মহিলাবিগ্রেড। ৯ ফেব্রুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের কাছে হেরে ট্রফি হাতছাড়া হয় ভারতের। তীরে এত তরি ডুবে পরস মামরের দলের। কিন্তু উইকেরি রমনের দল এদিন হার মানেনি। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে ১৮ রানে হারিয়ে সেমিফাইনালের দৌড় গোরায় পৌঁছে গেল ভারত।

প্রথম ব্যাটিং করে ৬ উইকেটে ১৪২ রানে তুলেছিল ভারত। ওপেনিং জুটিতে এদিনও বড় রান তুলতে পারেনি ভারত। দলীয় ১৬ রানে আউট হন তানিয়া ভাটিয়া। মাত্র ২ রান করে ডাগ-আউটে ফেরেন টিম ইন্ডিয়ার উইকেটকিপারউইম্যান। পার্টনারকে হারালেও প্রথম ম্যাচের মতো এদিনও দমেননি ১৬ বছরের শেফালি। ১৭ বলে ৪টি ছক্কা ও ২টি চারসহ ৩৯ রান করেন ভারতীয় এই টিনেজার। শেফালির বিদায়ে ধীর হয়ে আসে ভারতের ইনিংস। তেমন কিছু করতে ব্যর্থ হন অধিনায়ক হারমানপ্রিত কৌর (৮), দিপ্তি শর্মা (১১) এবং রিচা ঘোষ (১৪)। তবে জেমিমাহ রদ্রিগেজ ৩৭ বলে ৩৪ এবং ভেদা কৃষ্ণামুর্থি ১১ বলে ২০ রান করে দলকে ১৪২ রানের সংগ্রহ এনে দেন।

লক্ষ্য ছিল কঠিন কিন্তু স্বপ্ন ছিল বড়। কিন্তু ব্যাট হাতে আর কাজের কাজ করা সম্ভব হয়নি। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ পেরে ওঠেনি ভারতের সঙ্গে। রান তাড়া করতে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। বাংলাদেশের ব্যাটাররাও লেগ-স্পিনার পুনম যাদব ও শিখা পান্ডের মোকাবিলা করতে পারেননি। চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৮ রান খরচ করে তিনটি উইকেট তুলে নেন পুনম। আর চার ওভারে মাত্র ১৪ রান দিয়ে দু’টি উইকেট নেন শিখা। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১২৪ রানে থেমে যাায় বাংলাদেশ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ