• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ বিজয়ীদের সংবর্ধনা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ- ২০১৮ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘টিম অলিক’কে সংবর্ধনা দেয়া হয়েছে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘এ’ এর গ্যালারিতে জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগ এ সংবর্ধনার আয়োজন করে।

টিম অলিকের উদ্ভাবিত ‘লুনার ভিআর’ প্রজেক্ট অ্যাপের মাধ্যমে চাঁদের পরিবেশ, তাপমাত্রা, বিভিন্ন জায়গার অবস্থা, চাঁদ থেকে সূর্যের ছবি, চাঁদ থেকে পৃথিবী দেখতে কেমন হয় এমন বিষয়গুলো দেখা যাবে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বিভাগটির বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. মুয়িদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. মো. সাজেদুল করিম।

শাবি ভিসি বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে হলে আমাদের সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। শিক্ষা ও গবেষনায় বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে অনেক শাবিপ্রবি অনেক এগিয়ে। এখানের শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করছে। নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এ যারা চ্যাম্পিয়ন হয়েছে এবং যারা এতে সহযোগিতা করেছে সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন পড়ালেখার পাশাপাশি সব সময় এই ধরনের কাজে উৎস দেয় ও সহযোগিতা করে থাকে।

অনুষ্ঠান শেষে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ বিজয়ী ‘টিম অলিক’ সদস্য পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এসএম রাফি আদনান, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের কাজী মাইনুল ইসলাম, আবু সাবিক মেহেদী ও একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সাব্বির হাসানের হাতে ক্রেস্ট তুলে দেয় অতিথিরা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ