• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

কাশিয়ানীতে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের হাতে চেক তুলে দিলেন ডিসি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৯  

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বরাশুর গ্রামের ২৫ জন জমি মালিকের হাতে ৭ কোটি ৩৯ লাখ ৪০ হাজার ৫৯১ টাকার ক্ষতিপূরণের চেক তুলে দেয়া হয়েছে। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় গোপালগঞ্জের মধুমতি নদীর উপর নির্মিত কালনা সেতু ও মুকসুদপুরে রেল লাইন নির্মাণে এসব জমি মালিকরা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা ক্ষতিগ্রস্তদের মধ্যে আনুষ্ঠানিকভাবে চেক বিতরন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. শাম্মী আক্তার।

বর্তমান সরকারের  প্রতিশ্রুতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দিতে গোপালগঞ্জে এই প্রথম কোন জেলা প্রশাসক গোপালগঞ্জে জমি অধিগ্রহণের ক্ষতিপুরণের টাকা জমি মালিকদের বাড়ির কাছে গিয়ে দিয়ে আসলেন।

জমি মালিকের কাছাকাছি গিয়ে মালিকের হাতে তার জমির ন্যায্য ক্ষতিপুরণের টাকা দিতে পেরে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, বর্তমান সরকারের প্রতিশ্রুতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতেই আমি এসেছি। ডিসি অফিসের এলএ শাখার প্রতি মানুষের একটা বিরূপ ধারণা ছিল। মানুষ দালালের কাছে যেত, ব্যাপক হয়রানীর শিকার হতো। দালালের কাছে না গিয়ে, হয়রানী না হয়ে, অযথা বার বার ডিসি অফিসে না ঘুরে কিভাবে জমির ক্ষতিপূরণের টাকা পাওয়া যায় সে ধারণা দিতেই আমি ক্ষতিগ্রস্ত জমি মালিকদের খুব কাছে এসেছি।

ক্ষতিগ্রস্ত জমির মালিক মফিজুর রহমান, ডালিয়া খানম ও আজিজুল হক চৌধুরী ক্ষতিপূরণের চেক পেয়ে তাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে বলেন, কোন দালালের কাছে না গিয়ে, বার বার ডিসি অফিসে ঘুরে হয়রানী না হয়ে, এমনকি গোপালগঞ্জ এলএ শাখায়ও না গিয়ে বাড়িতে বসে ক্ষতিপূরণের টাকার চেক পেয়েছি। জনগণের দোরগোড়ায় সেবা বাস্তবে উপলব্দি করেছি। বর্তমান সরকারের কাছে এর চেয়ে আর ভাল কিছু চাওয়ার নেই।

এসময় কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহম্মেদ, সহকারী কমিশনার (ভুমি) মিন্টু বিশ্বাস, কাশিয়ানী ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান খান প্রমূখ উপস্থিত ছিলেন। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ